বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

সামনের ১৫ দিন খুবই সাবধান থাকা নাগরিক কর্তব্য : শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সংসদ সদস্য শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪) বলেছেন, সামনের ১৫ দিন খুবই সাবধানে থাকা নাগরিক কর্তব্য। কারণ এই দিনগুলোয় অপশক্তির দেশময় নির্মম নাশকতা চালানোর আশঙ্কা রয়েছে। তিনি বলেন, অপশক্তিরা দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর চেষ্টা করবে। শামীম ওসমান গতকাল দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ভবনে অবস্থিত একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দিয়ে আরও বলেন, লন্ডন থেকে ভিডিও বার্তায় এক নেতা নাকি নোটিস দিয়েছেন, ‘বিএনপির যেসব নেতা-কর্মী রাজপথে নেই- তাদের তালিকা তিনি করছেন। ওই তালিকায় কি উনার নাম প্রথমে থাকবে? উনি নিজেই তো রাজপথে নেই। ‘২০০১-এর সংসদ নির্বাচনে আমি জিতেছিলাম, কিন্তু আমাকে হারিয়ে দেওয়া হয়’- অভিযোগ করে শামীম ওসমান বলেন, প্রতিকার চাইতে ডিসি অফিসে গেলে এক সামরিক কর্মকর্তা আমায় চলে যাওয়ার পরামর্শ দিয়ে বলেন, ‘ভাই জলদি যান। নইলে আপনাকে মেরে ফেলবে।’

 ভোটের দিবাগত রাতে নারায়ণগঞ্জে যে বিভীষিকা তৈরি করা হয়, তার বর্ণনা দিয়ে শামীম ওসমান বলেন, আমার দাদার বাড়ি ‘বায়তুল আমান’ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়। আমার পৈতৃক বাড়ি ‘হীরামহল’ ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়েছিল।

শামীম ওসমান বলেন, ২০০১ থেকে ২০০৬ পর্যন্ত নারকীয় নির্যাতন সহ্য করে আওয়ামী লীগ টিকে রয়েছে। কারণ এই দল হাওয়া ভবনের মতো কোনো বিশেষ ভবনের ইশারায় ওঠবস করে না। প্রতিপক্ষকে দুনিয়া থেকে নিশ্চিহ্ন করে দেওয়ার নোংরা আদর্শ দ্বারা চালিত হয় না। সে চালিত হয় গণতন্ত্রের চেতনায়, জনগণের কল্যাণে নিবেদিত এই দল কেবলই এগিয়ে যেতে শিখেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর