বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপি নেতার নির্দেশে ৫ হাজার টাকায় বাসে আগুন : ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর এলাকায় শিকড় পরিবহনের একটি বাসে আগুন দেওয়ার সময় হাতেনাতে দুজনকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন- মো. আসাদুল তালুকদার ও মো. ইউসুফ শেখ। গত সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মিরপুরের ১২ নম্বর সেকশনের ৭ নম্বর রোডে কেএফসির সামনে বাসটিতে আগুন দেওয়া হয়। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, পলাতক বিএনপি নেতা মামুনের নির্দেশে ৫ হাজার টাকার বিনিময়ে বাসটিতে আগুন দেওয়া হয়। এদিকে, যে কোনো প্রয়োজনে দ্রুত সাড়া দিতে পুলিশের রেসপন্স টাইম কমানো হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন। গতকাল রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। তিনি বলেন, সোমবার সন্ধ্যায় মিরপুরে শিকড় পরিবহন (ঢাকা মেট্রো-ব-১১-৮৬৮২) বাসে আগুন দেওয়া হয়।

 এ সময় ঘটনাস্থলের আশপাশে টহলরত থাকা অবস্থায় পল্লবী থানা পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় হাতেনাতে আসাদুল ও ইউসুফকে গ্রেফতার করে। তারা বিএনপি নেতা মামুনের নির্দেশে ৫ হাজার টাকার বিনিময়ে বাসটিতে আগুন দিয়েছে বলে স্বীকার করেছে। আনুমানিক ৩-৪ দিন আগে বিএনপি নেতা মামুন মোহনা টিভির গলিতে গ্রেফতারকৃতদের নিয়ে বাসে আগুন দেওয়ার পরিকল্পনা করেন এবং তাদের ম্যারিন্ডার বোতলে পেট্রল ভরে দেন। সেই পরিকল্পনা অনুযায়ী  বাসটিতে আগুন দেওয়া হয়। ঘটনাস্থল থেকে দুজনকে গ্রেফতার করা হলেও আরও কয়েকজন পালিয়ে যায়। তাদের দেওয়া আগুনে পুড়ে যাওয়া বাসটির আনুমানিক ১ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে, যে কোনো প্রয়োজনে দ্রুত সাড়া দিতে পুলিশের রেসপন্স টাইম কমানো হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা খ. মহিদ উদ্দিন। তিনি বলেন, ২৮ অক্টোবরের পর থেকে গত এক মাসে বাসে আগুন দেওয়ার সময় এখন পর্যন্ত ৩২ জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। তাদের সুনির্দিষ্ট আয়ের পথ নেই, তাদের টাকার বিনিময়ে, কখনো খাবারের বিনিময়ে বাসে আগুন দিতে প্রলুব্ধ করছে। বিভিন্ন ধাপে বিভিন্ন নেতার নির্দেশনার পর এটি বাস্তবায়িত হয়। ঢাকার প্রবেশমুখে পর্যাপ্ত নিরাপত্তা বাড়ানো হয়েছে। এর সঙ্গে সাদা পোশাকে পুলিশ সদস্য মোতায়েনসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে। এ ছাড়া পুলিশের রেসপন্স টাইম কমানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর