রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিশিষ্ট লেখক, রাজনৈতিক গবেষক ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. আবুল হাসনাৎ মিল্টনের লেখা ‘শেখ হাসিনা : দ্য মেকিং অব অ্যান এক্সট্রা অর্ডিনারি সাউথ এশিয়ান লিডার’ বইয়ের গতকাল মোড়ক উন্মোচন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী -বাংলাদেশ প্রতিদিন

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিশিষ্ট লেখক, রাজনৈতিক গবেষক ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. আবুল হাসনাৎ মিল্টনের লেখা ‘শেখ হাসিনা : দ্য মেকিং অব অ্যান এক্সট্রা অর্ডিনারি সাউথ এশিয়ান লিডার’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে গতকাল জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বইটির মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে সংসদ সদস্য সাজ্জাদুল হাসান, মোহাম্মদ আলী আরাফাত, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন। বইটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোকিত প্রতিকৃতি ফুটে উঠেছে। তাঁর রাজনীতি, জীবন ও কর্ম বর্ণনা করা হয়েছে। গণতন্ত্র, নারীর ক্ষমতায়ন এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য তাঁর অবিরাম প্রচেষ্টা বাংলাদেশকে নতুন রূপ দেওয়ার পাশাপাশি দক্ষিণ এশিয়ার রাজনৈতিক মতাদর্শে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে বইটিতে উল্লেখ করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, লেখক দুই বছর শ্রম, সাধনা কষ্ট করে বইটি সম্পন্ন করেছেন। প্রবাসে বসে বই লেখা কষ্টের। সেখানে তথ্য যাচাই করা কঠিন। লেখক যাচাই-বাছাই করে তথ্যবহুল এই বইটি লিখেছেন। স্পিকার বলেন, বইটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্ম, সংগ্রাম, সফলতা ও জীবনের কঠিনতম সময়ের মর্মগাঁথা। এটি ইংরেজিতে রচিত হওয়ায় ইংরেজিসহ পৃথিবীর অন্যান্য ভাষাভাষী জাতিগোষ্ঠীর কাছে সহজে পৌঁছানো যাবে। গ্রন্থটি বাংলাদেশের ইতিহাসের অসাধারণ নেতৃত্বের সাক্ষ্য দেবে। বইয়ের লেখক ড. আবুল হাসনাৎ মিল্টন বলেন, বাংলাদেশ সম্পর্কে জানার জন্য বিদেশিদের ভালো বই উপহার দেওয়ার চিন্তা থেকে কাজ শুরু করি।

বইটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শৈশব, কৈশোর, সমকালীন রাজনীতির মানুষ হিসেবে, মা হিসেবে তাঁর জীবন ফুটে উঠেছে। এটি নতুন প্রজন্মের জন্য ডকুমেন্ট হিসেবে থাকবে। আশা করি বহুল প্রকাশিত বই হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর