সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

মেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় মা বহিষ্কার

টাঙ্গাইল প্রতিনিধি

দ্বাদশ সংসদ নির্বাচনে সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের মেয়ে সারওয়ার সিরাজ (শুক্লা) সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তার মাকে বিএনপির সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের মেয়ে সারওয়ার সিরাজ (শুক্লা) টাঙ্গাইল-৪ কালিহাতী আসন থেকে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন আরেক আওয়ামী লীগের বহিষ্কৃত প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। একই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন সিদ্দিকী পরিবারের আরও এক আলোচিত নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকীর ছোট ভাই সাবেক ছাত্রনেতা মুরাদ সিদ্দিকী।

এ ছাড়া প্রার্থী হয়েছেন ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী (জাতীয় পার্টি), মোন্তাজ আলী (জাকের পার্টি), শহিদুল ইসলাম তৃণমূল বিএনপি, এস এম আবু মোস্তফা জাসদ, মো. শুকুর মাহমুদ বিএসপি ও সাদেক সিদ্দিকী জাতীয় পার্টি-জিপি। এদিকে হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাতবারের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠা ু।

জানা যায়, খালেদা জিয়া সরকারের সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহজাহান সিরাজের সহধর্মিণী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহতাঁতী বিষয়ক সম্পাদক রাবেয়া সিরাজকে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডে  জড়িত থাকার অভিযোগের ভিত্তিতে প্রাথমিক সদস্য পদসহ সব কর্মকা  থেকে বহিষ্কার করা হয়েছে। গত ২৮ নভেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত কাগজে উল্লেখ করেন।

সারওয়ার সিরাজ (শুক্লা) বলেন, আমি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নই। আমি সমাজসেবা আর বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে কাজ করি। কালিহাতীর মানুষের সঙ্গে আমার নাড়ীর সম্পর্ক। মানুষের চাহিদা ও স্থানীয় বাস্তবতা থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছি। আমার মনোনয়ন বাছাইয়ের কাজ শেষ হয়েছে। এখন আমার প্রতীকের অপেক্ষা।

তিনি আরও বলেন, আমি রাজনৈতিক পরিবারের সন্তান। বাবা পাঁচবার জাতীয় সংসদে নির্বাচিত এমপি ছিলেন। জন্মের পর থেকেই নানা ধরনের চাপ নিয়ে বড় হয়েছি। বিজয় নিয়ে আমি শতভাগ আশাবাদী। তারণ্যের প্রতীক হিসেবে তিনি নতুন প্রজন্ম, দলমত নির্বিশেষে সব নরনারীর ভোট প্রার্থনা করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর