সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ছাত্রদলের প্রতিবাদী দেয়াল লিখন মুছে দিল ছাত্রলীগ

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভোটাধিকার নিশ্চিতের দাবি তুলে একাডেমিক ভবন ও বাসে দেয়াল লিখন (চিকামারা) করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। জানতে পেরে এসব দেয়াল লিখন মুছে ফেলেছে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা। শনিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ক্যাম্পাসে দেয়াল লিখন করা হয়েছে। জনগণের সুষ্ঠু ভোটাধিকার নিশ্চিত এবং অবরোধ সফল করতে আমাদের এসব আন্দোলন চলবে। খোঁজ নিয়ে জানা গেছে, ক্যাম্পাসের ইসমাইল হোসেন সিরাজী ভবন, রবীন্দ্রনাথ ঠাকুর ভবন, কৃষি অনুষদ ভবন ও প্রধান ফটকসহ একাধিক বাসে এ দেয়াল লিখন করা হয়।

এতে লিখা ছিল- ‘আপনি যাত্রী না হলে যাত্রীবাহী পরিবহন চলবে না’; ‘আপনি ক্রেতা না হলে দোকানপাট খুলবে না’; ‘আওয়াজ তুলুন এবার আর ছাড় নয়’; ‘ভোটাধিকার ফেরত চাই’। তবে এ ঘটনা জানতে পেরে মধ্যরাতে সব দেয়াল লিখন মুছে ফেলেন শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ ব্যাপারে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, ক্যাম্পাসে রাতে চোরের মতো এসে তারা এসব কার্যক্রম করে। তারা এসব করে ক্যাম্পাসে বিশৃঙ্খলা করতে চায়। তবে সাধারণ শিক্ষার্থীদের পাশে নিয়ে তাদের যে কোনো ধরনের নৈরাজ্য প্রতিরোধ করা হবে। এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক আসাবুল হক জানান, বিষয়টি জেনেছি। খোঁজখবর নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর