মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

সংসদ নির্বাচনে অবৈধ অস্ত্র ব্যবহারের সুযোগ নেই : ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অবৈধ অস্ত্র ব্যবহারের বিন্দুমাত্র সুযোগ নেই। অপরদিকে যাদের লাইসেন্সপ্রাপ্ত অস্ত্র রয়েছে তাদেরও নির্বাচনের আগে নির্দিষ্ট থানায় অস্ত্র জমা দিতে হবে। গতকাল দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দফতরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) খ. ড. মহিদ উদ্দিন। তিনি বলেন, অবৈধ অস্ত্র ব্যবহারের কোনো সুযোগই নেই। অবৈধ অস্ত্র উদ্ধার আমাদের প্রতিদিনের কাজ। অপরদিকে বৈধ অস্ত্রের ক্ষেত্রে নির্বাচন কমিশনের যে আইন রয়েছে সেই অনুসারে নির্বাচনের আগে বৈধ অস্ত্র থানায় জমা দিতে হবে। যখনই প্রশাসনিক কার্যক্রম থাকে তখনই আমরা আমাদের বেস্ট কাজ করার চেষ্টা করি।

নির্বাচনকে কেন্দ্র করে ইসি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) জন্য যে নির্দেশনা দিয়েছে সে হিসেবে ডিএমপিতে ৩৩টি থানার ওসিদের একটি তালিকা করা হয়েছে। তারা বিভিন্ন থানায় বদলি হবে।

এক প্রশ্নের জবাবে অতিরিক্ত কমিশনার মহিদ বলেন, নির্বাচন কমিশন থেকে এখন পর্যন্ত ওসিদের বিষয়ে কথা হয়েছে। এসি, এডিসি, ডিসি ও অতিরিক্ত কমিশনারসহ ঊর্ধŸতন কর্মকর্তাদের বিষয়ে কোনো কথা বা কোনো নির্দেশনা এখনো আসেনি। তাই এ বিষয়ে কিছু বলতে পারব না। আর এখন আমরা সবাই নির্বাচন কমিশনের নির্দেশনায় কাজ করব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর