শিরোনাম
বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ডেঙ্গুতে আরও পাঁচ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

দেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত ৬৬৯ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ৬৩৯ জনের মৃত্যু হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকাতে ১২৪ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৫৪৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সারা দেশে মোট ৬৮৬ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ১৫৪ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতাল থেকে ৫৩২ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৫৭ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ১ লাখ ৮ হাজার ৫২৮ জন ও সারা দেশের হাসপাতালে ২ লাখ ৬ হাজার ৫২৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ৩ লাখ ১০ হাজার ৭৫১ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ১ লাখ ৬ হাজার ৮২৫ জন এবং সারা দেশে বিভিন্ন হাসপাতালে ২ লাখ ৩ হাজার ৯২৬ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারা দেশে মোট ২ হাজার ৬৬৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ৭৫৬ জন এবং সারা দেশে ১ হাজার ৯১১ রোগী হাসপাতালে ভর্তি আছেন। চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৯ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার এক শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর