শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশ খেলাফত মজলিসের প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ খেলাফত মজলিসের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। খেলাফত প্রতিষ্ঠার প্রত্যয়ে উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক (রহ.)-এর নেতৃত্বে ১৯৮৯ সালের ৮ ডিসেম্বর বাংলাদেশ খেলাফত মজলিস প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর ১৯৯০ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলন, ১৯৯৩ সালে বাবরী মসজিদ পুনর্নির্মাণের দাবিতে ভারত অভিমুখে লংমার্চ, ১৯৯৪ সালে তসলিমাসহ সব নাস্তিকের বিরুদ্ধে আন্দোলন, পার্বত্য কালো চুক্তি বাতিলের দাবিতে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ, বসনিয়ার মুসলমানদের সাহায্যের জন্য মুজাহিদ সংগ্রহ, নাস্তিক আলী আজগরের ফাঁসির দাবিতে আন্দোলন, ফতোয়াবিরোধী রায় বাতিলের দাবিতে আন্দোলন, সংবিধানে আল্লাহর ওপর পূর্ণ আস্থা ও বিশ্বাস পুনঃস্থাপন আন্দোলন, আল্লাহ, রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও  ইসলামের বিরুদ্ধে কটূক্তিকারীদের শাস্তি মৃত্যুদন্ডের বিধান পাশের আন্দোলনসহ দেশ ও ইসলামবিরোধী সব ষড়যন্ত্রের মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সংগঠনটি।

দেশ ও ইসলামবিরোধী ষড়যন্ত্রের মোকাবিলায় সংগ্রাম ও আন্দোলন করতে গিয়ে সংগঠনের সাবেক আমিরসহ নেতা-কর্মীদের মামলা-হামলা ও জেল-জুলুমের শিকার হতে হয়েছে। বহু ত্যাগ ও কোরবানির নজরানা পেশ করতে হয়েছে। এমনকি প্রায় তিন বছর ধরে সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হক কারাগারে বন্দি রয়েছেন। সংগঠনটি দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা, মাওলানা মামুনুল হকসহ রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রেধের দাবিতে আন্দোলন করে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের আমির শায়খুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ এক বিবৃতিতে দেশবাসী ও দলের নেতা-কর্মীদের নতুন প্রেরণা নিয়ে খেলাফতের দাওয়াত প্রতিটি মানুষের কাছে পৌঁছে দিতে এবং দেশব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য সব শাখা দায়িত্বশীলদের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর