শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

দুই দিনব্যাপী কুয়াকাটা ফেস্টিভ্যাল শুরু আজ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পর্যটন শিল্পকে আরও বিকশিত করতে কুয়াকাটায় আজ শুরু হচ্ছে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা’। দুই দিনব্যাপী এ অনুষ্ঠান ঘিরে নতুন সাজে সৈকত এলাকা। প্রস্তুত করা হয়েছে প্যান্ডেল। তৈরি হয়েছে ৬০টি স্টল। এসব স্টলে থাকবে কুয়াকাটার ইতিহাস ঐতিহ্যসহ বিভিন্ন পণ্য। অনুষ্ঠিত হবে রাখাইনদের সাংস্কৃতিক অনুষ্ঠান, পুতুল নাচ, বাউল গান, ঘুড়ি ও ফানুস উৎসব। সংশ্লিষ্ট সূত্র জানায়, মুজিব’স ক্যাম্পেইনের ধারাবাহিকতায় বাংলাদেশের সংস্কৃতিক ঐতিহ্য বাংলাদেশের মানুষ ও বিশ্ববাসীর কাছে তুলে ধরতে বরিশাল বিভাগের সাগরকন্যায় বিজয়ের মাসে হচ্ছে ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা’। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয় এর আয়োজন করে।

বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটাকে সামনে রেখে ব্যবসায়ীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। হোটেল, মোটেল ও রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালকরা ২০ শতাংশ থেকে ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছেন।

উৎসবকে অনন্দঘন করার লক্ষ্যে বিচ ম্যানেজমেন্ট কমিটি, জেলা ও উপজেলা প্রশাসন স্টেক হোল্ডারদের নিয়ে দফায় দফায় মিটিং করেছেন।

বিচ ম্যানেজমেন্টের সদস্য সচিব ও কলাপাড়ার ইউএনও জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। সোনার বাংলায় পর্যটনকে প্রসারিত করতে চলছে মুজিব’স বাংলাদেশ ক্যাম্পেইন। এর ধারাবাহিকতায় কুয়াকাটায় হয়েছে দুই দিনব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা’।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর