শিরোনাম
শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশনে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করেছিল নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের উন্নয়ন, সমৃদ্ধি এবং অব্যাহত সাফল্য কামনা করে সেখানে দিনটি উদযাপন করা হয়। গতকাল নয়াদিল্লির হাইকমিশনের প্রেস মিনিস্টার শাবান মাহমুদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

কর্মসূচির মধ্যে ছিল- স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ এবং স্বাধীনতার পর দীর্ঘ পরিক্রমায় সশস্ত্র বাহিনীর বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড উপস্থাপন। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ভারতের সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লে. জেনারেল ভি এম ভুবন কৃষ্ণ এভি এস এম, দূতাবাসের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান, দূতাবাসের সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান, ভারতের সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) নিতিন আগরওয়াল, ভারতীয় সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল দীপক কুমার (অব.), মহান মুক্তিযুদ্ধের সংগ্রামে অংশগ্রহণকারী একাধিক বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন দূতাবাসের জ্যৈষ্ঠ কূটনীতিক, স্থানীয় বুদ্ধিজীবী, লেখক, সাংবাদিক, দূতাবাস কর্মকর্তাবৃন্দ ও স্টাফরা।

প্রধান অতিথি লে. জেনারেল ভি এম ভুবন কৃষ্ণ প্রভূত উন্নতি ও অগ্রগতি অর্জন করায় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশ ও ভারতের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্ককে অনুকরণীয় বলে অবহিত করেন এবং দুই দেশ তথা বাহিনীর এই সুন্দর সম্পর্ক আরও মজবুত ও টেকসই হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

হাইকমিশনার মোস্তাফিজুর রহমান মহান স্বাধীনতা ও মুক্তিসংগ্রামে ভারতের ঐতিহাসিক ভূমিকার প্রশংসা করে বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে ভারত সরকার ও সে দেশের মানুষের ভূমিকা বাঙালি জাতি কৃতজ্ঞতার সঙ্গে চিরদিন স্মরণ রাখবে।

সর্বশেষ খবর