বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন ঘিরে পুলিশের সব ধরনের প্রস্তুতি রয়েছে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে পুলিশের সব ধরনের প্রস্তুতি রয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর করতে যে ব্যবস্থা নেওয়া দরকার পুলিশ ইতোমধ্যে নিয়েছে। গতকাল রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ ব্লাড ব্যাংকের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, নির্বাচন উপলক্ষে যেসব ব্যবস্থা নেওয়া দরকার, আমাদের সব ধরনের প্রশিক্ষণ আছে, লজিস্টিকস ও ইক্যুইপমেন্টও আছে। আমরা সব জনবল নিয়ে প্রস্তুত আছি। আমরা নির্বাচন-পূর্ববর্তী, নির্বাচনকালীন ও নির্বাচন-পরবর্তী বিশেষ পরিকল্পনা নিয়েছি।  পুলিশ প্রধান বলেন, যে কোনো ধরনের নাশকতামূলক কার্যক্রমের বিরুদ্ধে ব্যবস্থার জন্য আমাদের গোয়েন্দাভিত্তিক অপারেশন পরিচালিত হচ্ছে।

 আপনারা জানেন বিচ্ছিন্নভাবে বিভিন্ন স্থানে নাশকতা করা হচ্ছে। পুলিশের যে সক্ষমতা আছে নাশকতাকারীদের সামনে দাঁড়ানোর সাহস আছে বলে মনে করি না। যে কোনো নাশকতা মোকাবিলা করে সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য পুলিশ প্রস্তুত। আমরা নির্বাচন কমিশন থেকে সন্ত্রাসী ও অস্ত্রধারীদের তালিকা পাইনি, তবে তাদের গ্রেফতারের নির্দেশনা পেয়েছি। সন্ত্রাসী-অস্ত্রধারীদের বিরুদ্ধে অভিযান আমরা সবসময়ই করি, এখনো করছি। প্রতিনিয়ত তাদের গ্রেফতার করা হচ্ছে।

আইজিপি বলেন, করোনার সময় যখন সবাই মানুষের পাশে যেতে ভয় পেত, সে সময় জীবন বাজি রেখে অসুস্থ রোগীদের জন্য কাজ করে গেছে বাংলাদেশ পুলিশ। সাধারণ মানুষের জন্য পুলিশের ব্লাড ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ পর্যন্ত ৭০ হাজার ব্যাগ রক্ত সংগ্রহ করেছে পুলিশের ব্লাড ব্যাংক।

সর্বশেষ খবর