শিরোনাম
বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

পাহাড়ে অস্ত্রের কারখানা চার কারিগর আটক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড়ের গহিন পাহাড়ে ১৬ ঘণ্টার বেশি সময় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এ সময় ঘটনাস্থলে বেশকিছু অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জামাদিসহ চারজনকে আটক করা হয়। আটকরা হলো- জাফর আলম, লাল মিয়া, মাঈন উদ্দিন ও শাহাব উদ্দিন। তবে অভিযান টের পেয়ে পালিয়ে যায় কারখানাটির মালিক ও অস্ত্র তৈরির প্রধান কারিগর মনিউল হক। গতকাল ভোররাতে উপজেলার ঈদগড় ইউনিয়নের ছগিরাকাটা তুলাতলী পাহাড়ে এ অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। গতকাল দুপুরে কক্সবাজারে র‌্যাব-১৫ ব্যাটালিয়নের কার্যালয়ে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। সাজ্জাদ হোসেন জানান, রামু উপজেলার ঈদগড়ের গহিন পাহাড়ে দীর্ঘদিন ধরে কারখানা গড়ে তুলে অস্ত্র তৈরি করে আসছিল সংঘবদ্ধ একটি চক্র।

 মঙ্গলবার বেলা ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্রের কারখানার সন্ধানে র‌্যাবের একটি দল অভিযান শুরু করে। এক পর্যায়ে ভোররাত ৫টার দিকে ঈদগড় ইউনিয়নের ছগিরাকাটা তুলাতলী এলাকার পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‌্যাব। এ সময় কারখানাটিতে অবস্থানকারী দুই কারিগরকে আটক করতে সক্ষম হয়। পরে তাদের স্বীকারোক্তির ভিত্তিতে নিজেদের বসতঘর থেকে আরও দুই কারিগরকে আটক করা হয়।

অভিযানকালে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে- বিভিন্ন ধরনের দেশি ১০টি বন্দুক, ১০টি রাইফেলের গুলি, ১২টি কার্তুজ এবং অস্ত্র তৈরির বিভিন্ন ধরনের সরঞ্জাম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর