শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রতিদিন ডেস্ক

বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

শহীদ বুদ্ধিজীবী দিবসে গতকাল রাজধানীর রায়েরবাজার বধ্যভূমিতে শহীদ স্মৃতিসৌধে বিভিন্ন সংগঠন প্রতীকী কর্মসূচি পালন করে -বাংলাদেশ প্রতিদিন

দেশব্যাপী বিনম্র শ্রদ্ধায় গতকাল পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম। এ ছাড়া চট্টগ্রাম জেলা ও মহানগর সেক্টর কমান্ডারস ফোরামের উদ্যোগে কেন্দ্রীয় (অস্থায়ী) শহীদ মিনার চত্বরে স্মরণানুষ্ঠানের আয়োজন করা হয়।

বরিশাল : শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি নামফলকে শ্রদ্ধা নিবেদন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি এবং বরিশাল সিটি কপোরেশনের মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত। এ ছাড়া নগরীর ওয়াপদা কলোনি সংলগ্ন টর্চার সেলে ৭১ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে মহানগর আওয়ামী লীগ। ত্রিশ গোডাউন বদ্ধভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

সিলেট : বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসন, সিটি করপোরেশন, জেলা ও মহানগর আওয়ামী লীগ, জেলা ও মহানগর বিএনপি, মহানগর পুলিশ, জেলা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর ইউনিট কমান্ড, জেলা প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

খুলনা : গল্লামারী স্বাধীনতা স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক।   

সর্বশেষ খবর