সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বর্তমান ও সাবেক প্রধান বিচারপতিদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক

বর্তমান ও সাবেক প্রধান বিচারপতিদের মিলনমেলা

রাজধানীর হেয়ার রোডে প্রধান বিচারপতির বাসভবনে অনুষ্ঠিত হয়ে গেল এক বিরল মিলন মেলা। গতকাল এই বাসভবনে বর্তমান প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের দাওয়াতে মিলিত হয়েছিলেন সাবেক ১০ জন প্রধান বিচারপতি। এসব সাবেক প্রধান বিচারপতি এক সময়ে বসবাস করা এ আঙিনায় এসে বিভিন্ন স্মৃতি রোমন্থন করেছেন। স্মৃতি হিসেবে ১০টি গাছ রোপণ করেন তাঁরা। এই সাবেক ১০ প্রধান বিচারপতি হলেন- বিচারপতি এ টি এম আফজাল, বিচারপতি কে এম হাসান, বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন, বিচারপতি মো. রুহুল আমিন, বিচারপতি মো. তাফাজ্জাল ইসলাম, বিচারপতি মোহাম্মদ ফজলুল করিম, বিচারপতি এ বি এম খায়রুল হক, বিচারপতি মো. মোজাম্মেল হোসেন, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এ সময় প্রধান বিচারপতির বাসভবনের ইতিহাস সংবলিত বাংলা ও ইংরেজি ভাষায় লেখা ফলক উন্মোচন করা হয়। পরে বর্তমান ও সাবেক প্রধান বিচারপতিরা ফটোসেশনে বন্দি হন এক ফ্রেমে।

এ সময় উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ড. কামাল হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকিরসহ সুপ্রিম কোর্ট রেজিস্ট্রি বিভাগের কর্মকর্তারা।

সর্বশেষ খবর