শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

বিএনপির ডাকে সাড়া দেয়নি জনগণ : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ডাকে সাড়া দেয়নি জনগণ : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নিজেরাই একটি ডামি দল। জনগণ তাদের অসহযোগ আন্দোলনের ডাকে সাড়া দেয়নি।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশের সর্বত্রই মানুষের উপস্থিতি স্বাভাবিক। তারা এখন নির্বাচনের দিকে তাকিয়ে আছে। আমরা বিশ্বাস করি, বিএনপির বিরুদ্ধেই মানুষ অসহযোগ করবে। তিনি বলেন, বাংলাদেশের প্রথম কিংস পার্টির নাম বিএনপি। ভুঁইফোঁড়, প্যাড সর্বস্ব, দুর্নীতিবাজদের নিয়ে জিয়াউর রহমান বিএনপি বানিয়েছে। জন্মগতভাবে বিএনপি গণতন্ত্র হত্যাকারী ও নির্বাচনবিরোধী দল। তিনি বলেন, দেশের হাট-বাজার, রাস্তা-ঘাট, দোকান-পাট সর্বত্রই জীবনযাত্রা স্বাভাবিক।

এর অর্থ হচ্ছে জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি। তারা যতই নির্বাচনবিরোধী সহিংসতা চালাচ্ছে জনগণ ততই তাদের বিরুদ্ধে চলে যাচ্ছে।

একটি দলের শীর্ষ নেতাদের জেলের ভিতরে রেখে গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে কি না এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকার তাদের কারাগারে রাখেনি। দেশের বিদ্যমান আইন ভঙ্গ করে ফৌজদারি অপরাধের কারণে তারা জেলে। আইন-আদালত তো তার নিজস্ব গতিতে চলবে। চির জীবন তারা কারাগারে থাকবেন এমনটিও নয়।

ওবায়দুল কাদের বলেন, বুধবার সিলেটে আমাদের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে গোটা সিলেট শহরই জনসমুদ্রে রূপান্তরিত হয়েছিল। জনগণের এই স্বতঃস্ফূর্ত উপস্থিতি প্রমাণ করে ৭ জানুয়ারি জনতার বিজয় হবে। আমরা নির্বাচনমুখী তৎপরতা ও প্রচার-প্রচারণা শুরু করেছি। নির্বাচন ঘিরে চারদিকে উৎসবমুখর পরিবেশ। টুকটাক কিছু সমস্যা এখানে ওখানে হলেও বড় ধরনের কোনো সমস্যা কোথাও হয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর