শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

জনগণ আওয়ামী লীগের হাতে পতনের গ্যারান্টি কার্ড ধরিয়ে দেবে : ১২ দলীয় জোট

নিজস্ব প্রতিবেদক

১২ দলীয় জোটের নেতারা বলেছেন, এই সরকারের আর ক্ষমতায় থাকার গ্যারান্টি নেই। জনগণ শিগগিরই ‘পতনের গ্যারান্টি কার্ড’ আওয়ামী লীগের হাতে ধরিয়ে দেবে। কাজেই ভালোয় ভালোয় পদত্যাগ করুন, অন্যথায় অনেক বেদনা নিয়ে বিদায় নিতে হবে।

গতকাল দুপুরে সরকারের পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে রাজধানীর পল্টন, জাতীয় প্রেস ক্লাব এলাকায় গণসংযোগ এবং লিফলেট বিতরণকালে নেতৃবৃন্দ এসব কথা বলেন। পরে জোটের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ এলডিপির মহাসচিব ও ১২ দলীয় জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম, জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা মুফতি মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, বাংলাদেশ লেবার পার্টির (একাংশের) চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, বাংলাদেশ কল্যাণ পার্টির (একাংশের) ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. শামসুদ্দীন পারভেজ।

জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান বলেন, শেখ হাসিনার সরকার এখন দেশে-বিদেশে অকেজো সরকার হিসেবে স্বীকৃতি পেয়েছে। জাগপার সহসভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, আওয়ামী লীগের বাঁচার এখন একমাত্র পথ পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করা। এ ছাড়া সরকারের বাঁচার কোনো রাস্তা নেই। বাংলাদেশের জনগণ এ সরকারের ওপর আর বিন্দুমাত্র আস্থা রাখতে পারছে না। দেশের অর্থনীতি ও জনগণের জীবন-জীবিকা এ সরকার ধ্বংস করে দিয়েছে। জনগণ এ সরকারের কাছ থেকে এখন মুক্তি চায়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর