রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

নৌকা নোঙর ঈগলে ত্রিমুখী লড়াই

খুলনা-৬ আসন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

নৌকা নোঙর ঈগলে ত্রিমুখী লড়াই

দ্বাদশ সংসদ নির্বাচনে খুলনা-৬ আসনে এবার আওয়ামী লীগ প্রার্থীকে চ্যালেঞ্জে ফেলেছেন প্রতিপক্ষ শক্তিশালী প্রার্থীরা। এরই মধ্যে জমাজমাট প্রচারণা শুরু হয়েছে উপকূলীয় এ জনপদে। নিজেদের প্রার্থীর পক্ষে ভোটারদের বাড়ি বাড়ি ছুটছেন কর্মী-সমর্থকরা।

জানা যায়, এ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান এবার দলীয় মনোনয়ন লাভে বঞ্চিত হয়েছেন। তার বদলে নৌকা পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের নেতা মো. রশিদুজ্জামান। সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়ে জামানত হারান। তবে সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়ার পরই মো. রশিদুজ্জামান নির্বাচনি প্রচারণায় তৎপর হয়েছেন বলে জানা গেছে।

এ আসনে তার শক্ত প্রতিপক্ষ বিএনএমের নোঙর    প্রতীকে ব্যারিস্টার এস এম নেওয়াজ মোরশেদ ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জি এম মাহবুবুল আলম। এখানে জাতীয় পার্টি প্রার্থী শফিকুল ইসলাম মধু এখনো প্রচারণায় না থাকায় নৌকা, নোঙর ও ঈগল প্রতীকের মধ্যেই ত্রিমুখী লড়াই হবে বলছেন ভোটাররা।

জানা যায়, নোঙর প্রতীকের প্রার্থী নেওয়াজ মোরশেদ হাই কোর্টে আইন পেশায় নিয়োজিত রয়েছেন। এ ছাড়া ক্রীড়া সংগঠক হিসেবে এলাকায় তার নিবিড় সম্পর্ক রয়েছে। তিনি অবহেলিত জনপদের সম্ভাবনাকে কাজে লাগিয়ে তরুণ ও যুবসমাজের তথ্যপ্রযুক্তিনির্ভর কর্মসংস্থান সৃষ্টির কথা বলছেন।

অন্যদিকে স্বতন্ত্র হিসেবে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জি এম মাহবুবুল আলম প্রার্থিতা ফিরে পাওয়ায় নতুন সমীকরণ চলছে পাইকগাছা-কয়রা উপজেলার এ আসনে। এরই মধ্যে তার পক্ষে স্থানীয় আওয়ামী লীগের একটি  অংশ মাঠে নেমেছেন।

স্বতন্ত্র প্রার্থীরা মাঠে থাকায় অস্বস্তির কথা জানাচ্ছেন   নৌকা প্রার্থীর সমর্থকরাও। তবে ৭ জানুয়ারির নির্বাচনে   কে হাসেন শেষ হাসি, তা দেখার অপেক্ষায় রয়েছেন   সাধারণ ভোটাররা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর