রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বেশি হলে প্রার্থিতা বাতিল হবে

ইসি রাশেদা সুলতানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে অভিযোগ বেশি এলে এবং অভিযোগ প্রমাণিত হলে সর্বনিম্ন ২০ হাজার থেকে ১ লাখ টাকা জরিমানা, এমনকি প্রার্থিতাও বাতিল করে দেওয়া হতে পারে। গতকাল জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার ছয়টি আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, প্রার্থীদের আচরণবিধি মেনে কাজ করার পাশাপাশি ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারে সে ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও সংবাদকর্মীদের যদি ভয়ভীতি ও সরঞ্জাম কেড়ে নেওয়া হয় সেটাও শাস্তির আওতায় আনা হবে।

নৌকা প্রার্থীদের পক্ষ থেকে স্বতন্ত্র প্রার্থীদের কর্মী-সমর্থকদের হুমকি-মারপিটের অভিযোগ সংক্রান্ত বিষয়ে বলেন, আমাদের ইলেকট্ররাল কমিটি মাঠে কাজ করছে। অভিযোগ প্রমাণিত হলে শাস্তির আওতায় আনা হবে। সম্প্রতি বেলকুচিতে নৌকার সমর্থক মোতালেব হোসেনের বাড়িতে বোমা তৈরির সময় বিস্ফোরণে একজনের মৃত্যুর বিষয়ে বলেন, বিষয়টি জেনেছি। সিরাজগঞ্জের এসপি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন। এর আগে তিনি সিরাজগঞ্জ সরকারি কলেজ অডিটোরিয়ামে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর