সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

খুলনার ছয়টি আসন ভোটে আছে, মাঠে নেই জাপা

সামছুজ্জামান শাহীন, খুলনা

দ্বাদশ সংসদ নির্বাচনে খুলনায় জাতীয় পার্টির প্রার্থীরা এখনো প্রচারে নামেননি। কেন্দ্রের নির্দেশনা মানছেন না তৃণমূলের নেতা-কর্মীরা। কোথাও প্রার্থীর সমর্থনে কোনো পোস্টার, লিফলেট, গণসংযোগ বা মাইকিং করা হয়নি। প্রার্থীরা বলছেন, বারবার যোগাযোগ করেও দলের নেতা-কর্মীদের প্রচারে মাঠে নামানো যাচ্ছে না।  উপরন্তু তৃণমূলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নেওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন নেতা-কর্মীরা। ২০ ডিসেম্বর খুলনায় ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণে রুদ্ধদ্বার বৈঠক করেন জাপার নেতারা। বৈঠকে ৯টি উপজেলা ও সদরের ৮টি থানার সভাপতি, সম্পাদক, অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এতে নির্বাচন থেকে সরে যাওয়ার পক্ষে মত দেন তৃণমূলের নেতারা। তারপরও দুই দিন সার্বিক পরিস্তিতি পর্যবেক্ষণের সিদ্ধান্ত হয়। জাপার মহানগর সাধারণ সম্পাদক ও খুলনা-৩ আসনের প্রার্থী আবদুল্লাহ আল মামুন বলেন, কেন্দ্র থেকে ভাগাভাগির নির্বাচনের যে সিদ্ধান্ত হয়েছে তা নেতা-কর্মীরা মানতে নারাজ। সে ক্ষেত্রে যেহেতু দলীয় সিদ্ধান্ত, কীভাবে এ নির্বাচন করা যায় তা নিয়ে বারবার নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ করছি। কিন্তু এখনো নির্বাচনের কোনো আমেজ নেই।

জাপার নেতা-কর্মীরাও কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেননি।

জেলা জাপা সভাপতি ও খুলনা-৬ আসনে প্রার্থী শফিকুল ইসলাম মধু বলেন, ভোটে সবার গা-ছাড়া ভাব। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নেই, উৎসবমুখর পরিবেশ নেই। এটা নির্বাচন বলে মনেই হচ্ছে না।

এদিকে নির্বাচন নিয়ে ধূম্রজাল তৈরি হয়েছে বলে মন্তব্য করেন খুলনা-১ আসনে জাপা প্রার্থী হাসানুর রশিদ। তিনি বলেন, কেন্দ্র থেকে সুস্পষ্ট নির্দেশনা নেই, মাঠপর্যায়ের নেতাকর্মীরাও ধূম্রজালে। এ অবস্থায় প্রার্থীরাও সিদ্ধান্তহীনতায় ভুগছেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর