সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

এদেশে আর ওয়ান-ইলেভেন হবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

এদেশে আর ওয়ান-ইলেভেন হবে না : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালের ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু এ দেশে আর ওয়ান-ইলেভেন হবে না। এমন ঘটনা ঘটার কোনো সুযোগ নেই। গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে নৌকার প্রার্থীদের সংঘাত প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আইন প্রয়োগকারী সংস্থা তদন্ত করছে। দোষী ব্যক্তিকে অবশ্যই শাস্তি পেতে হবে।  সহিংসতামুক্ত নির্বাচন চান উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কোনো প্রার্থী কিংবা প্রার্থীর সহযোগী যদি সহিংসতায় জড়ান এবং নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয় সেক্ষেত্রে আমরা ইসির সিদ্ধান্তকেই সম্মান জানাব। বিশ্বের গণতান্ত্রিক দেশগুলোর মান বজায় রেখেই বাংলাদেশে নির্বাচন হবে।

স্বতন্ত্র প্রার্থীরা আওয়ামী লীগের হলেও তাদের প্রতিদ্বন্দ্বী হিসেবেই ভাবতে হবে জানিয়ে তিনি বলেন, নৌকা এবং স্বতন্ত্র উভয় পক্ষই আমাদের দলের। সুতরাং একে অপরের বিরুদ্ধে কোনো ধরনের পক্ষপাত বা বৈরী পরিবেশ তৈরি করা যাবে না। বিএনপির অসহযোগ আন্দোলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিদেশে বসে এসব উদ্ভট আন্দোলনের ডাক না দিয়ে রাস্তায় আসুন। সেখানেই মোকাবিলা হবে। বাংলাদেশে খোমেনি স্টাইলে আন্দোলন হবে না। হয় রাজপথ, নয় জেল। আর তারেকের ডাকে সাড়া দিলে ব্যবসায়ীদের আমও যাবে, ছালাও যাবে।

ওবায়দুল কাদের বলেন, যারা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে জনগণই তাদের বর্জন করা শুরু করেছে। নির্বাচন বর্জনের মধ্য দিয়ে তাদের রাজনীতির পথ আরও সংকুচিত হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর