শিরোনাম
শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

রাজশাহীর ১৪ আসনে ঝুঁকিতে নৌকা

প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্ররা দিচ্ছেন লড়াইয়ের আভাস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মাঠের বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশ নেয়নি। ক্ষমতাসীনরা তাই উন্মুক্ত করে দিয়েছে নির্বাচনের দ্বার। ফলে নিজ দলের প্রার্থীর মুখোমুখি নেতারা। নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী  লীগ নেতারাই। এতে রাজশাহীর ৩৯ আসনের মধ্যে ১৪ আসনে নৌকার মূল প্রতিদ্বন্দ্বী নিজ দলের স্বতন্ত্ররা। এসব আসনে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস মিলছে।

রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরীর সঙ্গে দলীয় স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী ও অভিনেত্রী মাহিয়া মাহির লড়াই হবে। আসনটিতে আরও দুই আওয়ামী লীগ নেতা প্রার্থী হয়েছেন। তারা হলেন- মো. আকতারুজ্জামান ও আয়েশা আখতার জাহান ডালিয়া। তারা সবাই আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।

রাজশাহী-২ আসনে ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফজলে     হোসেন বাদশা। নৌকা নিয়ে প্রচারণার মাঠে   তিনি। তবে তাকে চ্যালেঞ্জ জানাতে মাঠে স্বতন্ত্র প্রার্থী নগর আওয়ামী লীগের সহ-সভাপতি   শফিকুর রহমান। আওয়ামী লীগের লিটনপন্থি নেতারা প্রকাশ্যে শফিকুর রহমানের পক্ষে মাঠে। ফলে আসনটি এবার হাতছাড়া হতে পারে ফজলে হোসেন বাদশার।

রাজশাহী-৪ আসনে মনোনয়ন পেয়েছেন আবুল কালাম আজাদ। তার সঙ্গে লড়াই হবে বর্তমান এমপি ও স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের। মনোনয়নবঞ্চিত হয়ে আসনটিতে প্রার্থী হয়েছেন এনামুল হক। শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখে ফেলেছেন নৌকাকে।

রাজশাহী-৫ আসনে আওয়ামী লীগের আবদুল ওয়াদুদ দারার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা হবে দলীয় স্বতন্ত্র প্রার্থী ওবায়দুল হকের। নৌকার বিপরীতে মাঠে ঈগল প্রতীক নিয়ে ওবায়দুল হক। রাজশাহী-৬ আসনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বিরুদ্ধে আছেন আওয়ামী লীগ নেতা রাহেনুল হক।

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী শামিল উদ্দিন আহমেদ শিমুলের বিরুদ্ধে লড়ছেন দলীয় স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলাম। উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে প্রার্থী হয়েছেন নজরুল ইসলাম। নৌকাকে চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছেন নজরুল। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বর্তমান এমপি জিয়াউর রহমানের বিরুদ্ধে লড়ছেন সাবেক এমপি গোলাম মোস্তফা। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বর্তমান এমপি আবদুল ওদুদের বিশ্বাসের সঙ্গে লড়ছেন বিএনএফের আবদুল মতিন।

নাটোর-১ আসনে সাবেক এমপি আবুল কালাম আজাদ ও জেলা আওয়ামী লীগ নেতা কাজল রায়ের বিরুদ্ধে লড়তে হচ্ছে নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুলকে। নাটোর-২ আসনে নৌকার প্রার্থী শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে শক্তিশালী প্রার্থী হিসেবে মাঠে আছেন সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার। নাটোর-৩ আসনে নৌকার প্রার্থী আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বিরুদ্ধে আছেন আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম শফিক। তিনি উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে প্রার্থী হয়েছেন। নাটোর-৪ আসনে নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগ নেতা আসিফ আবদুল্লাহ বিন কুদ্দুস শোভন ও  গুরুদাসপুর পৌর আওয়ামী লীগ সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম। আসিফ আবদুল্লাহ বিন কুদ্দুস শোভন প্রয়াত এমপি আবদুল কুদ্দুসের ছেলে।

বগুড়া-২ আসনে জাপার বর্তমান এমপি শরিফুল ইসলাম জিন্নাহর সঙ্গে লড়াই হবে বিএনপির বহিষ্কৃত নেতা স্বতন্ত্র প্রার্থী বিউটি বেগমের। বগুড়া-৩ আসনে আদমদীঘি উপজেলা আওয়ামী      লীগের সহ-সভাপতি স্বতন্ত্র প্রার্থী অজয় কুমার সরকারের সঙ্গে লড়ছেন জাপার প্রার্থী ও বর্তমান এমপি নূরুল ইসলাম তালুকদার। বগুড়া-৪ আসনে বিএনপির সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী ডা. জিয়াউল হক মোল্লা মুখোমুখি হবেন জাসদের রেজাউল করিম তানসেনের।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর