শিরোনাম
শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

দেশের গণতন্ত্র এখন পুলিশের নজরদারিতে বন্দি : রিজভী

নিজস্ব প্রতিবেদক

দেশের গণতন্ত্র এখন পুলিশের নজরদারিতে বন্দি : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বাংলাদেশের গণতন্ত্র এখন পুলিশের নজরদারিতে বন্দি। সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা যেন মাস্তানের মতো কথা বলছেন। সবকিছুই মনিটরিং করছে সরকার। আর বাস্তবায়ন করছে আইনশৃঙ্খলা বাহিনী। তার মধ্যে বিএনপির নেতা-কর্মীরা কীভাবে নাশকতা করে? ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল, কৃষক দল নেতা মেহেদী হাসান পলাশসহ নেতা-কর্মীদের গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে গতকাল দুপুরে ভার্চুয়ালে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে রিজভী বলেন, আমরা কিন্তু বেলুচিস্তান ও রাজস্থান থেকে আসিনি। আমরা এদেশের সন্তান। মনে রাখবেন এসবের হিসাব কিন্তু জনগণের কাছে দিতে হবে।

তিনি বলেন, এখন পর্যন্ত যত নাশকতাকারীকে হাতেনাতে ধরা হয়েছে তার সবই ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন। যেভাবে ২০১৩-২০১৪ সালে সরকার ও তার সংস্থার লোকেরা পরিকল্পিতভাবে নাশকতা করেছে এখনো তেমনি করা হচ্ছে। আজকে সব ধরনের গুম খুনের সঙ্গে সরকারের লোকজন জড়িত। সবই হচ্ছে সরকারের নির্দেশে। বগুড়ায় দুজন নেতাকে এরই মধ্যে তুলে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তাদের কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

রিজভী আরও বলেন, আওয়ামী লীগ বাকশাল কায়েমের প্রবণতা নিয়ে কাজ করছে। তারা পুরোদমে এক দল ও ব্যক্তির শাসন কায়েম করতে চায়। কিন্তু এর বিরুদ্ধে দেশের গণতন্ত্রকামী মানুষ লড়াই সংগ্রাম করছেন। মানুষের ভোটাধিকার ও হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করতেই সংগ্রাম চলছে। দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। জোর জবরদস্তি করলেও তারা কেউ ভোট কেন্দ্রে যাবেন না। ভোট দিতে যাওয়া না যাওয়ার অধিকার মানুষের রয়েছে।

গত বুধবার দুপুর থেকে গতকাল দুপুর পর্যন্ত সারা দেশে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের গ্রেফতার, মামলা, আসামি ও আহতদের তালিকা তুলে ধরেন রিজভী। তিনি জানান, এ সময় গ্রেফতার করা হয়েছে ১২০ জন নেতা-কর্মীকে, আহত হয়েছেন ১৫ জন এবং মামলা দায়ের করা হয়েছে চারটি। এসব মামলায় আসামি করা হয়েছে ৩৩৭ নেতা-কর্মীকে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর