শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

অগ্নিসন্ত্রাস ও মানুষ মারার রাজনীতি কঠোর হাতে দমন করার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধে শহীদদের উত্তরসূরিদের সংগঠন রক্তধারা ’৭১ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা নির্বাচন বর্জনের নামে সারা দেশে অগ্নিসন্ত্রাস ও মানুষ মারার রাজনীতি কঠোর হাতে দমন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তারা বলেছেন, মুক্তিযুদ্ধের বাংলাদেশে এমন অপরাজনীতি চলতে দেওয়া যায় না।

গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, ছাত্র কমান্ড সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল পাশা চৌধুরী, সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল আলম মুকুল, সহসভাপতি ফাহমিদা খানম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান তালুকদার, সংগঠক আনিস রহমান, তাপস সরকার, মহসিনুল হক, আইয়াজ মো. খান চঞ্চল, আমিনুল ইসলাম খোকা, ফরিদুজ্জামান, আবদুল হামিদ প্রমুখ। তারা বলেন, মুক্তিযুদ্ধে শহীদের সন্তানরা সরকারের কাছে কখনই ব্যক্তিগত আর্জি জানায়নি। তারা মনে করে তাদের পূর্বসূরিরা যে ত্যাগ স্বীকার করেছেন তার কোনো বিনিময় হয় না। তবে তাদের দাবি, মুক্তিযুদ্ধে শহীদদের রাষ্ট্রীয় স্বীকৃতি। যে স্বীকৃতি তারা স্বাধীনতার ৫২ বছরেও পায়নি।

নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, ৭ জানুয়ারি নির্বাচনের কোনো বিকল্প নেই। বাংলাদেশ ৫০ বছরে একাধিকবার অনির্বাচিত সরকার দ্বারা পরিচালিত হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনা ভূলণ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধারা নিগৃহীত হয়েছে, শহীদদের সন্তানরা অসম্মানিত হয়েছেন। এর জবাব দেওয়ার জন্য আপনি আপনার ভোটটি দেবেন আপনার পছন্দের প্রার্থীকে। আর যারা নির্বাচন প্রতিহত করতে চায়, মানুষ হত্যা করছে, আমরা এই মানববন্ধন থেকে তার প্রতিবাদ জানাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর