শিরোনাম
শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

ইএমই কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হলেন লে. জেনারেল সাইফুল

নিজস্ব প্রতিবেদক

ইএমই কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ হলেন লে. জেনারেল সাইফুল

সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমকে গতকাল সৈয়দপুর সেনানিবাসস্থ ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে ইএমই কোরের জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাবাহিনীর ইএমই কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন -আইএসপিআর

বাংলাদেশ সেনাবাহিনীর ইএমই কোরের ১১তম ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে গতকাল অভিষিক্ত হলেন কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম। সৈয়দপুর সেনানিবাসে ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে এ অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়। আইএসপিআর জানায়, এর মাধ্যমে সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল ‘কর্নেল কমান্ড্যান্ট’ হিসেবে ঐতিহ্যবাহী সামরিক রীতি অনুযায়ী ইএমই কোরের অভিভাবকত্ব গ্রহণ করলেন।

লে. জেনারেল মো. সাইফুল আলম দীর্ঘ ৩৮ বছরের বর্ণাঢ্য পেশাগত জীবনে সব স্তরের কমান্ড, স্টাফ ও প্রশিক্ষকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি দুটি পদাতিক ব্যাটালিয়ন, একটি পদাতিক ব্রিগেড ও দুটি পদাতিক ডিভিশন কমান্ড করেন। তিনি নবগঠিত ৭ পদাতিক ডিভিশনের প্রতিষ্ঠাতা জিওসি হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ১১ পদাতিক ডিভিশনও কমান্ড করেন। তিনি ২৯ জুলাই, ২০২১-এ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর