শিরোনাম
শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

শিল্পকলায় সাংস্কৃতিক উৎসব

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় সাংস্কৃতিক উৎসব

রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে আজ শেষ হচ্ছে শিল্পকলা একাডেমি আয়োজিত সাংস্কৃতিক উৎসব। উৎসবের তৃতীয় দিন গতকাল আসরের শুরুতেই ‘এ মাটি নয় জঙ্গিবাদের’ ও ‘থাকিলে ডোবাখানা’ সমবেত সংগীত পরিবেশন করে সংগীত দল গীতাঞ্জলি।

ধারাবাহিক পরিবেশনার দলীয় নৃত্য পর্বে ‘ধিতাং ধিতাং বোলে’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে নওগাঁর নৃত্যরং একাডেমির নৃত্যদল, ‘নোঙর তোলো তোলো’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করে নর্তনম সেন্টার ফর পারফর্মিং আর্টস, দলীয় নৃত্য পরিবেশন করে দিনাজপুরের নাচের দল তাথৈ নৃত্যাঙ্গন ও স্বাত্তিক গুরুকুল নৃত্যভূমি। দলীয় সংগীত পর্বে ‘মুজিব আমার স্বপ্ন সাহস’ ও ‘ভয় নেই কোনো ভয়’ শিরোনামে দুটি দলীয় সংগীত পরিবেশন করে ঋষিজ শিল্পীগোষ্ঠী, ‘মুক্তির মন্দির’, ‘জয় বাংলা’ শিরোনামে দুটি দলীয় গান পরিবেশন করে সংগীত দল গীতালি, ‘ধন ধান্য পুষ্প ভরা’ গানটি পরিবেশন করে শিল্পকলা একাডেমির অভিভাবক দল। একক সংগীত পরিবেশন করেন মেহরীন, ঋতুরাজ ও অপু আনাম। একক আবৃত্তি করেন নাট্যাভিনেতা মীর সাব্বির। অনুষ্ঠানে ‘হাঁড়ি ও লাঠি ব্যালেন্স’ শিরোনামে অ্যাক্রোবেটিক পরিবেশন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমির অ্যাক্রোবেটিক দল।

শিল্পকলা একাডেমির শিশু-কিশোর সংগীত দলের পরিবেশনায় ‘আমি ধন্য হয়েছি’ ও ‘মঙ্গল হোক’ দুটি গানের মধ্য দিয়ে এ দিনের আসরের সমাপ্তি ঘটে। আজ শেষ হবে এ সাংস্কৃতিক উৎসব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর