রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর সফরে উজ্জীবিত বরিশাল আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পাঁচ বছর পর বরিশাল সফর করে গেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর এই সফরে উজ্জীবিত আওয়ামী লীগ নেতা-কর্মীরা। বিশেষ করে না চাইতেই ভাঙ্গা থেকে পায়রা বন্দর পর্যন্ত ছয় লেন মহাসড়ক, বরিশালে মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং ভোলার গ্যাস বরিশালে সরবরাহের ঘোষণা দেওয়ায় খুশি তারা। প্রধানমন্ত্রীর এই সফরের মধ্য দিয়ে বরিশাল বিভাগে নৌকার জয়জয়কার অবস্থা বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। গত শুক্রবার বিকালে নগরীর বঙ্গবন্ধু উদ্যানের বিশাল জনসভায় আওয়ামী লীগ সভাপতি দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে আবারও নৌকা নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে উজ্জীবিত দক্ষিণাঞ্চল আওয়ামী লীগ। মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, আমরা যা (উন্নয়ন) চাইনি তাও পেয়েছি। আর যা চাইব তাও দিয়ে গেছেন। জনগণ তাঁর ঘোষণা সাদরে গ্রহণ করেছে। এই আনন্দ ভাষায় প্রকাশের মতো নয়। আওয়ামী লীগ কর্মী মো. জামাল হোসেন বলেন, আমরা নৌকা বিজয়ী করতে সর্বশক্তি নিয়োগ করেছি। আওয়ামী লীগ কর্মী আবদুল হালিম বলেন, জনসভায় প্রধানমন্ত্রী আবারও নৌকা ক্ষমতায় নেওয়ার জন্য সব মানুষকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। শ্রমিক লীগ নেতা মহিউদ্দিন বাবুল বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে নৌকা বিজয়ী করতে কাজ করছেন। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনামূলক বক্তব্যে তৃণমূল নেতা-কর্মীরা মানসিকভাবে অনেক চাঙা এবং উজ্জীবিত বলে জানিয়েছেন তারা।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আফজালুল করিম বলেন, প্রধানমন্ত্রীর সফরের পর আওয়ামী লীগ নেতা-কর্মীরা অনেক উজ্জীবিত। জনসভায় প্রধানমন্ত্রী বরিশাল বিভাগের সব আসনে নৌকার প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়েছেন। বিশেষ করে সদর আসনের প্রার্থী জাহিদ ফারুকের সততা ও নিষ্ঠার কথা বলছেন। তাদের পক্ষে ভোট চেয়েছেন। এতে আওয়ামী লীগের তৃণমূল নেতা-কর্মীরা দারুণ খুশি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস বলেন, না চাইতেই প্রধানমন্ত্রী ভাঙ্গা থেকে কুয়াকাটা এবং পায়রা বন্দর পর্যন্ত ছয় লেন মহাসড়ক নির্মাণ, বরিশালে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং ভোলার গ্যাস বরিশালে সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন। এতে দারুণ খুশি আপামর জনসাধারণসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা। প্রধানমন্ত্রীর দিকনির্দেশনামূলক বক্তব্যে নেতা-কর্মীরা আগের চেয়ে অনেক উজ্জীবিত এবং চাঙা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর