বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

অর্থমন্ত্রীর সামনে কর্মীর গালে চড়

উপজেলা চেয়ারম্যানকে শোকজ

কুমিল্লা প্রতিনিধি

অর্থমন্ত্রীর সামনে কর্মীর গালে চড়

কুমিল্লার নাঙ্গলকোটে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সামনে দলীয় কর্মীর গালে চড় মারেন স্থানীয় উপজেলা চেয়ারম্যান শামছুউদ্দিন কালু -বাংলাদেশ প্রতিদিন

কুমিল্লার নাঙ্গলকোটে নৌকার প্রার্থী অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সামনে দলীয় কর্মীকে চড় দেওয়ার অভিযোগে স্থানীয় উপজেলা চেয়ারম্যান শামছুউদ্দিন কালুকে শোকজ করা হয়েছে। এ ঘটনায় ১ মিনিট ২৭ সেকেন্ডের একটি ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়লে কুমিল্লা-১০ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ রাজীব কুমার দেব গতকাল কালুকে শোকজ করেন। নোটিসে আগামীকাল সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, নাঙ্গলকোটের উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শামছুউদ্দিন কালু পথসভায় বক্তব্য দিচ্ছেন। তার সামনে অর্থমন্ত্রীসহ অন্যরা বসা। হঠাৎ এক কর্মীর গালে সজোরে চড় মারেন কালু। এ বিষয়ে জানতে উপজেলা চেয়ারম্যান শামছুউদ্দিন কালুর মোবাইলে ফোন দেওয়া হলে তিনি রিসিভ করেননি।

নোটিসে উল্লেখ করা হয়, নৌকা প্রতীকের প্রার্থী আ হ ম মুস্তফা কামালের নির্বাচনি প্রচারণায় ৩১ ডিসেম্বর নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ এলাকায় পথসভায় দলীয় এক কর্মীর গালে চড় মেরেছেন। আপনার অনুরূপ কার্যকলাপ অসঙ্গত প্রভাব বিস্তারের শামিল, যা অবাধ ও সুষ্ঠু নির্বাচনি পরিবেশের পরিপন্থি।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান : সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনে বিশাল প্যান্ডেল বানিয়ে নির্বাচনি জনসভা করায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে নৌকার প্রার্থী গাজী শফিকুল ইসলাম শফিকে তলব করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিরাজগঞ্জ যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সুপ্রিয়া রহমান। নেটিসে বলা হয়, সোমবার সলঙ্গার হাটিকুমরুল গোলচত্বরের পাশে নৌকার প্রার্থী গাজী শফিকুল ইসলাম শফি বিশাল প্যান্ডেল বানিয়ে জনসভা করেছেন। যা আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। এ জন্য আগামীকাল সকালে তাকে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী জানান, স্বতন্ত্র প্রার্থীর প্রতীককে ‘কাউয়া-বাদুর’ বলে ব্যঙ্গ করে আচরণবিধি ভঙ্গে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন রাজশাহী-৫ আসনের আওয়ামী লীগ প্রার্থী আবদুল ওয়াদুদ দারা। গতকাল বিকাল ৩টায় রাজশাহী-৫ আসনের অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম মহানগর দায়রা জজ লুনা ফেরদৌসের কাছে সশরীরে হাজির হয়ে তিনি ক্ষমা চান। এর আগে, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা ওবায়দুর রহমানের ঈগল প্রতীক নিয়ে ব্যঙ্গ করায় আবদুল ওয়াদুদ দারাকে কারণ দর্শাতে বলা হয়েছিল।

সর্বশেষ খবর