শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

বরিশালে জমে উঠল নির্বাচন

প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন বরিশাল আওয়ামী লীগের একাংশের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে হঠাৎ জমে উঠল ঝিমেধরা নির্বাচন। সদর আসনের স্বতন্ত্র প্রার্থী মো. সালাহউদ্দিন রিপনকে প্রকাশ্যে সমর্থন দিয়েছেন মহানগর আওয়ামী লীগের ৩০টি ওয়ার্ডের সভাপতি-সম্পাদকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। গতকাল বিকালে সালাহউদ্দিন রিপনের ট্রাক প্রতীকের সমর্থনে নগরীর বিএম স্কুলমাঠে এক উঠান বৈঠকে উপস্থিত হয়ে তাকে সমর্থন দেন তারা। আওয়ামী লীগের তৃণমূলের সমর্থন পাওয়ায় জয়ের ব্যাপারে আশাবাদী স্বতন্ত্র প্রার্থী রিপন। বরিশাল সদর আসনে কাগজে-কলমে ছয়জন প্রার্থী থাকলেও গত ৩১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জাতীয় পার্টির মো. ইকবাল হোসেন। পাঁচজন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী জাহিদ ফারুক এবং আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মো. সালাহউদ্দিন রিপন ছাড়া মাঠে তেমন তৎপরতা নেই অন্য কারোর। জাহিদ ফারুক আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের একাংশকে সঙ্গে নিয়ে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। করছেন গণসংযোগ। স্থানীয় সুশীল সমাজও নেমেছে নৌকার প্রার্থী জাহিদ ফারুকের পক্ষে। তবে মহানগর কিংবা জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের দেখা যায়নি। অন্যদিকে নিজের প্রতিষ্ঠিত এআর সমাজকল্যাণ সংস্থার মাধ্যমে দীর্ঘদিন ধরে জনসেবা করার পুঁজি নিয়ে জনগণের কাছে ছুটছেন স্বতন্ত্র প্রার্থী মো. সালাহউদ্দিন রিপন।

এতে পাল্লা ভারী ছিল নৌকার।

 হঠাৎ করে নির্বাচনের দুই দিন আগে গতকাল স্বতন্ত্র রিপনের এক উঠান বৈঠকে একযোগে হাজির হন মহানগর আওয়ামী লীগের ৩০টি ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকসহ যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতারা। তারা রিপনের ট্রাক প্রতীকে প্রকাশ্যে সমর্থন দেন।

সমর্থনদানকারীদের সঙ্গে আসা আওয়ামী লীগ নেতা মাহবুব উদ্দিন আহমেদ বীরবিক্রম বলেন, যিনি নৌকার প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন তার সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই। উনি ওনার কর্মের কারণেই ভালো ভোট পাবেন না। আমরা নৌকার প্রার্থীকেই সহায়তা করতেছি। প্রধানমন্ত্রী স্বতন্ত্রদের নির্বাচন করার হুকুম দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন নাই স্বতন্ত্র প্রার্থীরা তার বিরোধিতা করতেছে। স্বতন্ত্ররা নির্বাচিত হয়ে সংসদে গিয়েও নেত্রীর দলেই থাকবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা বাড়াতে, ভোট উৎসবমুখর করতে এবং জনগণের সম্পৃক্ততা বাড়ানোর জন্য মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহর নির্দেশে স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন দেওয়ার কথা বলেন মাহবুব উদ্দিন আহমেদ।

আওয়ামী লীগের একাংশের সমর্থন পাওয়ার পর স্বতন্ত্র প্রার্থী মো. সালাহউদ্দিন রিপন বলেন, খেলা হবে জনগণের ভোটের খেলা। খেলা হবে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির ভোটের খেলা। আওয়ামী লীগকে যারা বরিশালে ধারণ-পালন করে, যাদের বদান্যতায় আজ বরিশাল আওয়ামী লীগ তাদের সমর্থনে ৭ জানুয়ারি ট্রাক প্রতীকে ভোটের খেলা হবে।

এদিকে গতকাল দুপুরে নগরীর বগুড়া রোডের এমএ গফুর সড়কের একটি বাড়িতে নগর উন্নয়ন ফোরাম নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় আওয়ামী লীগ প্রার্থী জাহিদ ফারুক বলেন, ৭ জানুয়ারির ভোটে বিরোধীরা ভেসে যাবে। তাদের চিহ্নও খুঁজে পাওয়া যাবে না বরিশালে।

সর্বশেষ খবর