শনিবার, ৬ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

নির্বাচন স্থগিত করে পদত্যাগ করুন : গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদ নির্বাচন স্থগিত করে পদত্যাগের ঘোষণা দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তাঁরা বলেছেন, কোনো দেশপ্রেমিক মানুষ সরকারের এ প্রহসনের নির্বাচনে ভোট দিতে যাবে না। তাই এ নির্বাচন স্থগিত করে পদত্যাগ করুন। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণসংযোগ-পরবর্তী সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এ আহ্বান জানান। ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে বক্তারা বলেন, ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচন মঞ্চস্থ হলে দেশের ইতিহাসে আরেকটি কালো অধ্যায় যুক্ত হবে। তাই প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি, আগামীকাল (শনিবার) সন্ধ্যার মধ্যে নির্বাচনের তফসিল স্থগিত করে সবার সঙ্গে আলোচনার ভিত্তিতে অন্তর্বর্তীকালীন অথবা জাতীয় সরকার প্রতিষ্ঠা করে সুষ্ঠু ভোটের আয়োজন করুন।গণসংযোগ-পরবর্তী এ সমাবেশে গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সরকার একমুহূর্ত দমনপীড়নের যন্ত্র কাজে না লাগিয়ে ক্ষমতায় টিকতে পারছে না।

বিরোধী দলের নেতাদের জেলে না পুরে তারা নিশ্চিন্তে ঘুমাতে পারছে না। কোনো দেশপ্রেমিক মানুষ সরকারের এ প্রহসনের নির্বাচনে ভোট দিতে যাবে না।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকার নির্বাচনের এক-দুই দিন আগে দেশে এ রকম একটা পরিস্থিতি করেছে যে, বাস্তবে তারা জনগণের বিরুদ্ধে একটা যুদ্ধ প্রস্তুতি শুরু করেছে। এর অংশ হিসেবে সারা দেশে বিভিন্ন বাহিনীকে সর্বোচ্চ সতর্কতায় রেখে একটি ভোট ভোট খেলার আয়োজন করেছে।

ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমানের পরিচালনায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ এবং নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য আবদুর রব বক্তব্য দেন।

সমাবেশের আগে জাতীয় প্রেস ক্লাব সংলগ্ন মেহেরবা প্লাজার সামনে থেকে গণসংযোগ ও মিছিল শুরু করেন গণতন্ত্র মঞ্চের নেতারা; যা পুরানা পল্টন মোড় থেকে গুলিস্তান জিরো পয়েন্ট ঘুরে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়। পরে প্রেস ক্লাবের সামনেই সংক্ষিপ্ত সমাবেশ হয়। গণতন্ত্র মঞ্চ আজ বেলা সাড়ে ১১টায় রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর