রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

প্রতিটি নাশকতায় বিএনপি জড়িত দাবি আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২০টি ভোট কেন্দ্র পোড়ানো, ট্রেনে আগুন দেওয়াসহ প্রতিটি নাশকতার ঘটনায় বিএনপির লোকজনের জড়িত থাকার বিষয়টি প্রমাণিত বলে দাবি করেছে আওয়ামী লীগ। গতকাল সন্ধ্যায় তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি করেন আওয়ামী লীগের মিডিয়া সেলের সদস্যসচিব মোহাম্মদ এ আরাফাত। তিনি বলেন, প্রতিটি হামলার ক্ষেত্রে যখনই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে, যখনই কেউ ধরা পড়ছে পরিষ্কারভাবে দেখা যাচ্ছে অভিযুক্ত হয় স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, যুবদল কিংবা বিএনপির কোনো না কোনো পর্যায়ের নেতা-কর্মী। অনেকেই ধরা পড়ার পরে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছে। শুক্র ও শনিবার বিএনপি- জামায়াতের নেতা-কর্মীরা সারা দেশে ২০টিরও বেশি ভোট কেন্দ্র পুড়িয়েছে দাবি করে তিনি বলেন, রাজবাড়ীর একটি স্কুলে পাহারায় থাকা গ্রামপুলিশের এক সদস্যকেও হত্যা করেছে। রামুতে রাখাইন মন্দিরে আগুন দিয়েছে বিএনপি-জামায়াতের লোকজন। রাজধানীর ডেমরা ও কুমিল্লায় দুটি বাসে আগুন দিয়েছে তারা। ভোলায় বেসরকারি হাসপাতালে ভাঙচুর ও হামলা করেছে। এই চিত্র শুধু গত দুই দিনের। নির্বাচনের বিরোধিতা ও সন্ত্রাসের ইতিহাস বিএনপির ডিএনএতেই আছে।

নির্বাচন এলেই বিএনপি-জামায়াতের নির্বাচনবিমুখ চিত্র প্রকাশ হয়ে যায় উল্লেখ করে তিনি বলেন, তারা আবারও ২০১৪-১৫ সালের মতো নাশকতার পথ বেছে নিয়েছে। শুক্রবার যশোর থেকে আসা বেনাপোল এক্সপ্রেসে নাশকতার যে আগুন জ্বলেছে তাতে মা ও শিশু সন্তানসহ চারটি তাজা প্রাণ ঝরেছে। আরও কয়েকজন হাসপাতালে ভর্তি আছেন যাদের শ্বাসনালি পুড়ে গেছে। আমরা নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জ্ঞাপন করছি; আহতদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানা, উপদফতর সম্পাদক সায়েম খান, উপপ্রচার সম্পাদক আবদুল আউয়াল শামীম, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী ও গোলাম রব্বানী চিনু প্রমুখ।

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর