রবিবার, ৭ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
সংক্ষিপ্ত

গাজীর প্রার্থিতা বাতিল না হওয়ায় তৈমূরের বিস্ময়

নিজস্ব প্রতিবেদক

একের পর এক নির্বাচনি আচরণবিধি ভঙ্গের পরও নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম দস্তগীর গাজীর প্রার্থিতা বাতিল না হওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব ও ওই আসনের সংসদ সদস্য প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। এতে নির্বাচন কমিশনের (ইসি) নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। গতকাল দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ রূপসী এলাকার নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার বিরুদ্ধে টাকার বস্তা নিয়ে সরকারি দলের প্রার্থী ভোটের মাঠে নেমেছে। ইসি বলছে তারা নিরপেক্ষ, কিন্তু তারা তো টাকা দেওয়া বন্ধ করতে পারছে না। অনেক পত্রিকায় রূপগঞ্জে টাকা দিয়ে ভোট কেনার খবর এসেছে। কারও প্রার্থিতা তো বাতিল হয়নি! গাজী সাহেবের দুবার শোকজ হয়ে গেল, প্রার্থিতা তো বাতিল হয়নি! উনার মিছিল থেকে অস্ত্রসহ সন্ত্রাসী ধরা পড়ল, প্রার্থিতা তো বাতিল হয়নি! ইসিকে কীভাবে নিরপেক্ষ বলব? তবে আমি শেষ দেখে ছাড়ব। নির্বাচনও করব। সব কিছুর রেকর্ড আমার কাছে আছে। সব প্রকাশ করব।

এদিকে তৈমূর আলম খন্দকারের সংবাদ সম্মেলনে নিজেকে রূপগঞ্জের বরপা এলাকার ভোটার দাবি করে আশরাফুজ্জামান ভুঁইয়া নামের এক ব্যক্তি বলেন, শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ৬ নম্বর ওয়ার্ডের বরপা এলাকায় গাজীর লোকেরা ভোটার আইডি কার্ড দেখে দেখে টাকা বিতরণ করেছে। আমি নিজেও নিয়েছি। অনেকে নিয়েছে। পরশু থেকে টাকা বিতরণ করছে।

তৈমূর আলম খন্দকার বলেন, নির্বাচন কমিশন লম্বা লম্বা কথা বলছে, কিন্তু এগুলো বন্ধ করতে পারছে না। জুলুম অত্যাচারের দেশ হয়ে গেছে রূপগঞ্জ। সেটাকে মোকাবেলা করার জন্য আমি এসেছি। অর্থকে লাথি মেরে মানুষ আমাকে ভোট দেবে। নির্বাচনে রূপগঞ্জে ঝুঁকি কেমন দেখছেন- এমন প্রশ্নে তৃণমূল বিএনপির এই প্রার্থী বলেন, প্রশাসন নিরপেক্ষ থাকলে কোনো আসন ঝুঁকিপূর্ণ না। নিরপেক্ষ না থাকলে প্রতিটা আসন ঝুঁকিপূর্ণ। কতটা নিরপেক্ষ থাকে তা বলা যাবে নির্বাচনের পর। নির্বাচনে কি কি ঘটনা ঘটাল সরকার এবং সরকারি দলের প্রার্থীরা কি কি করল সেটা দেশ ও বিশ্ববাসীর কাছে তুলে ধরব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর