সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

এ নির্বাচন জনগণের বিজয়

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

এ নির্বাচন জনগণের বিজয়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘জনগণের বিজয়’ বলে মনে করে আওয়ামী লীগ। গতকাল ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের ভবনে এক সংবাদ সম্মেলনে দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি বলেন, আমরা সবচেয়ে বেশি যাদের কাছে কৃতজ্ঞ তারা হলেন বাংলাদেশের জনগণ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে সারা বিশ্বের মানুষ, বাংলাদেশের মানুষ প্রত্যক্ষ করেছে জনগণের বিজয়। বিএনপির ভোট বর্জনের বিষয়ে তিনি বলেন, এ নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের বর্জন করেছে। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আইনবিষয়ক সম্পাদক নাজিবুল্লাহ হিরু প্রমুখ।

উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল আউয়াল শামীম, উপদফতর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি-জামায়াত অগ্নিসংযোগ-সন্ত্রাস করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন বানচালের অপচেষ্টায় অতীতে হরতাল-অবরোধ দিয়েছে, সহিংসতা করেছে। অপরাজনীতির কুচক্রে তারা আটকে গেছে। এ নির্বাচনে অংশ নেওয়ার মাধ্যমে জনগণ বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করেছে। তিনি বলেন, জনগণ তাদের পছন্দমতো প্রার্থীদের ভোট দিয়েছে। ভোট প্রদানে কোনোরকম ভয়ভীতি, হস্তক্ষেপ হয়নি। এ নির্বাচন আমাদের গণতান্ত্রিক অগ্রযাত্রা শক্তিশালী করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অনেক বাধাবিপত্তি অতিক্রম করে অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশি-বিদেশি সাংবাদিক ও পর্যবেক্ষকরা প্রত্যক্ষ করেছেন নির্বাচন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনি আয়োজন ও পরিচালনায় নিয়োজিত সবাইকে আওয়ামী লীগের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। গণমাধ্যমে ৩৭টি সহিংসতার খবর পেয়েছি; যা ৪২ হাজার কেন্দ্রের তুলনায় নগণ্য। তিনি বলেন, আমরা যে ভোট সুষ্ঠুভাবে করতে সক্ষম হয়েছি এজন্য জনগণের প্রতি কৃতজ্ঞতা জানাই। নির্বাচনে ভোট দেওয়ার পরিবেশ আমরা তৈরি করতে পেরেছি। আশা করি এ নির্বাচনে নৌকা মার্কা বিজয়ী হবে। শেখ হাসিনার দৃঢ়তা, প্রজ্ঞা, সাহসিকতায় নৌকার পক্ষে রায় আসবে বলে আমি আশাবাদী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর