মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা
বরিশাল

প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন দাবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন নতুন নির্বাচিত সংসদ সদস্যরা। গতকাল সকালে বরিশাল সদর আসনের নবনির্বাচিত সংসদ সদস্য জাহিদ ফারুককে তার বাসায় গিয়ে ফুলেল শুভেচ্ছা জানান দলীয় নেতা-কর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতারা। নতুন সংসদ সদস্যের কাছে নির্বাচন-পূর্ব প্রতিশ্রুতির বাস্তবায়ন চেয়েছেন তারা। দায়িত্ব পালনের প্রথম দিন থেকেই প্রতিশ্রুতি পূরণের জন্য কাজ করার প্রত্যাশা করেছেন নবনির্বাচিত সংসদ সদস্য। বরিশালের ৬টি সংসদীয় আসনের মধ্যে ৪টিতে জয় পেয়েছে নৌকা। একটিতে লাঙল এবং একটিতে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী। গতকাল সকাল থেকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন নবনির্বাচিত সংসদ সদস্যদের। সকাল সাড়ে ১০টায় বরিশাল সদর আসনের নবনির্বাচিত সংসদ সদস্য জাহিদ ফারুককে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন দলীয় নেতা-কর্মীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা। নগরীর ২২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রেদোয়ানুল ইসলাম রাশেদ জানান, নতুন সংসদ সদস্যের কাছে নগরীর বিভিন্ন ওয়ার্ডের ভাঙা রাস্তাঘাট সংস্কার, খালগুলো খনন এবং অসমাপ্ত কাজগুলো দ্রুত সম্পন্ন করার প্রত্যাশা করেন। বরিশাল কনজুমার অ্যাসোসিয়েশনের (ক্যাব) রণজিৎ দত্ত বলেন, গত ২৯ ডিসেম্বর বরিশালে এক নির্বাচনি জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙ্গা-পায়রা ছয় লেন মহাসড়ক নির্মাণ, রেললাইন নির্মাণ, ভোলার গ্যাস বরিশালে সরবরাহ এবং বরিশালে একটি মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছেন। নগরবাসীর পক্ষে এ প্রতিশ্রুতিগুলোর দ্রুত বাস্তবায়নের জন্য নবনির্বাচিত সংসদ সদস্যের কাছে দাবি জানান তিনি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক উন্মেষ রায় বলেন, পেশিশক্তিমুক্ত একটি সামাজিক সংস্কৃতিমূলক সুস্থ সমাজে যেন নগরবাসী স্বাধীনভাবে থাকতে পারে সেই দাবি নতুন সংসদ সদস্যের কাছে জানান তিনি। নতুন প্রজন্মের জন্য একটি মানবিক সমাজ গঠন এবং একটি সুস্থ সমাজ বিনির্মাণে নবনির্বাচিত সংসদ সদস্যের আন্তরিকতা চান তিনি।

বরিশাল নগর উন্নয়ন ফোরামের সমন্বয়কারী কাজী এনায়েত হোসেন শিবলু বলেন, নতুন সংসদ সদস্য বরিশালকে সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকমুক্ত আধুনিক বরিশাল নগরী বিনির্মাণ করবেন বলে প্রত্যাশা করি। একই সঙ্গে নবনির্বাচিত সংসদ সদস্য তার ক্ষমতা দিয়ে বরিশালের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণ করবেন সেই দাবি জানান তিনি।

শুভেচ্ছার জবাবে সদর আসনের নবনির্বাচিত সংসদ সদস্য জাহিদ ফারুক বলেন, গত মেয়াদে যেসব উন্নয়নমূলক কাজ করতে পারেননি এবং প্রতিশ্রুতি পূরণ করতে পারেননি, এবার দায়িত্ব নেওয়ার প্রথম দিন থেকে সে কাজগুলো শুরু করতে চান তিনি। নতুন মেয়রকে সঙ্গে নিয়ে বরিশালকে আধুনিক শহরে পরিণত করা, সদর উপজেলাকে শহরে পরিণত করা, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালকে আধুনিক চিকিৎসা প্রতিষ্ঠানে পরিণত করা, বরিশালের বিভিন্ন স্থানে নদী ভাঙন রোধে যথাযথ পদক্ষেপ নেওয়া এবং বরিশাল শহরকে সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকমুক্ত হিসেবে গড়ে তুলতে কাজ করে যাবেন তিনি।

 

সর্বশেষ খবর