শুক্রবার, ১২ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

শূন্য আসনে প্রার্থী হওয়ার পরিকল্পনা নেই ইনুর

কুষ্টিয়া প্রতিনিধি

শূন্য আসনে প্রার্থী হওয়ার পরিকল্পনা নেই ইনুর

অন্য কোনো আসন ফাঁকা হলেও সেখানে উপনির্বাচনে প্রার্থী হওয়ার পরিকল্পনা নেই বলে জানিয়েছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু। তিনি বলেন, নির্বাচন করলে এখানেই (কুষ্টিয়া-২ আসন এলাকা) করব। টেলিফোনে বাংলাদেশ প্রতিদিনকে এসব কথা বলেন তিনি। সংসদের কুষ্টিয়া-২ আসনে (মিরপুর-ভেড়ামারা) ইনু ১৪-দলীয় জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে ভোট করে এবার পরাজিত হয়েছেন।

হাসানুল হক ইনু এর আগের তিন বার ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেছিলেন। এবার ২৩ হাজার ৩৫৪ ভোটের ব্যবধানে হেরেছেন মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিনের কাছে। কামারুল ট্রাক প্রতীকে ১ লাখ ২৫ হাজার ৭৯৯ ভোট পেয়েছেন, আর ইনু নৌকা মার্কায় ভোট পেয়েছেন ৯২ হাজার ৪৪৫।

নির্বাচনে পরাজয়ের পর থেকে তিনি প্রশাসনের নিষ্ক্রিয়তা, সিস্টেমেটিক কারচুপি, আওয়ামী লীগের নেতৃত্বের একাংশের বিরোধিতা, মস্তানদের ভোট ডাকাতি ও ১৮টি সেন্টারে ভোটের হিসাবে গরমিলের অভিযোগ করে আসছেন।

এসব ব্যাপারে কী উদ্যোগ নিচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বের একাংশের বিরোধিতার বিষয়টি রাজনৈতিক বিষয়। এটি রাজনৈতিকভাবেই নিষ্পত্তি হবে ভবিষ্যতে, সময় লাগবে।

আর প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের ব্যাপারটি জটিল এবং দীর্ঘ প্রক্রিয়া, আট বছরেও শেষ হবে না। সুতরাং এটা নিয়ে মাথা ঘামাচ্ছি না। নির্বাচন সংক্রান্ত কোনো মামলা ছয় মাসে নিষ্পত্তি করার বিধান যতদিন হবে না, ততদিন প্রতিকার পাওয়া আশা দুরাশা।

সর্বশেষ খবর