শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ইশতেহার বাস্তবায়নই নতুন সরকারের মূল টার্গেট : কাদের

নিজস্ব প্রতিবেদক

ইশতেহার বাস্তবায়নই নতুন সরকারের মূল টার্গেট : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেওয়া ইশতেহার বাস্তবায়নই নতুন সরকারের মূল টার্গেট। গতকাল সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভার সদস্যদের ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নতুন মন্ত্রিসভার প্রস্তুতি কেমন? জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আমরা তো এখনো ক্যাবিনেট মিটিংও করিনি। নতুন মন্ত্রিসভা শপথ নিয়েছে। প্রস্তুতি এখনো হয়নি। আমরা প্রথম ক্যাবিনেট মিটিং করব। ক্যাবিনেট মিটিং করার পর প্রধানমন্ত্রী যে দিকনির্দেশনা দেবেন, বিশেষ করে আমাদের যে নির্বাচনি ইশতেহার সে ইশতেহার বাস্তবায়নই মূল টার্গেট। তিনি বলেন, রাজনৈতিক, কূটনৈতিক ও অর্থনৈতিক এই তিনটা চ্যালেঞ্জ আমাদের সামলাতে হবে। বিশ্ব খাতে যে বাস্তবতা তার প্রতিক্রিয়া থেকে বাংলাদেশকে মুক্ত করা অত সহজ কাজ নয়। তবে আমাদের বিশ্বাস আছে। আমরা আজ যে সংকট অতিক্রম করে শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচন করতে পেরেছি, এটা আমাদের নেত্রী শেখ হাসিনার ম্যাজিক লিডারশিপের জন্য সম্ভব হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে সবচেয়ে দীর্ঘস্থায়ী নারী প্রধানমন্ত্রী হিসেবে দক্ষতা ও দূরদর্শিতার পরিচয় দিয়েছেন। সংকটে রূপান্তরের রূপকারের ভূমিকা পালন করেছেন। সে কারণেই মূলত আমরা সাহস রাখি, আমরা আস্থা রাখি। তিনি আমাদের আশার বাতিঘর। তিনি আমাদের স্বপ্নের সাহসী ঠিকানা। আমরা বিশ্বাস করি, শেখ হাসিনার মতো নেতৃত্ব যে দেশে আছে সে দেশ এগিয়ে যাবে। স্মার্ট বাংলাদেশ আমাদের লক্ষ্য। তিনি বলেন, আমাদের চলার পথ কখনো পুষ্প বিছানো ছিল না। আমাদের জন্ম থেকে এই পর্যন্ত কণ্টকাকীর্ণই ছিল। এই পথ অতিক্রম করেই বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি। এখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা মুক্তির কঠিন লড়াই অতিক্রম করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর