সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

সব চাপ মোকাবিলার ক্ষমতা সরকারের আছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

সব চাপ মোকাবিলার ক্ষমতা সরকারের আছে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সব চাপ মোকাবিলা অতিক্রম করার সাহস ও ক্ষমতা সরকারের আছে। কারণ জনগণ সঙ্গে থাকলে কোনো চাপই মোকাবিলা করা অসম্ভব নয়। গতকাল সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, মানুষের জীবনে রাজনীতি বলুন, অর্থনীতি বলুন সবক্ষেত্রেই চ্যালেঞ্জ রয়েছে। তবে কোনো চ্যালেঞ্জই মোকাবিলা করা অসম্ভব নয়। অনেকেই ভেবেছে নির্বাচন করতে পারব না। কিন্তু তাদের স্বপ্ন স্বপ্নই রয়ে গেছে। তিনি বলেন, আমরা যখন পদ্মা সেতুর কাজ শুরু করেছিলাম তখন কেউ ভাবেনি এটা শেষ করা সম্ভব হবে। বিশ্বব্যাংকও পাশে ছিল না।

কিন্তু আমরা পদ্মা সেতু করতে পেরেছি। মেট্রোরেল দিয়ে যে এই শহর সমৃদ্ধ হবে এ কথাও কেউ ভাবেনি। কিন্তু সেটাও শেখ হাসিনার সরকার উপহার দিয়েছে।

 সামনে আমাদের আরও অনেক কাজ আছে।

 ওবায়দুল কাদের বিএনপিসহ সমমনা দলগুলোর নতুন করে নির্বাচনের দাবিকে ‘মামা বাড়ির আবদার’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এটি সড়ক ও যানবাহন দুই ক্ষেত্রেই প্রযোজ্য। এ কাজে বেশি নজর দিচ্ছি। মন্ত্রী বলেন, আমাদের অনেকগুলো কাজ আছে, চ্যালেঞ্জ অনেক আছে। আমি এখনো বলি, সড়কে শৃঙ্খলা, যানবাহনে শৃঙ্খলা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা এখনো তা পুরোপুরিভাবে অর্জন করতে পারিনি। বিশ্বব্যাংকের অর্থায়নে আমরা একটি পরিকল্পনা হাতে নিয়েছি, আমি আশা করি যে এই পরিকল্পনাটা বাস্তবায়ন হলে সড়কে নিরাপত্তা, রোড সেফটির প্রোগ্রাম আমরা সফলতার দিকে নিয়ে যেতে পারব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর