সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

পুলিশের পাশাপাশি সাংবাদিকরা কলম শক্তির মাধ্যমে অপরাধ দমনে কাজ করেন

-ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকতা একটি মহান পেশা উল্লেখ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, ‘পুলিশের পাশাপাশি সাংবাদিকরাও কলম শক্তির মাধ্যমে অপরাধ দমনে কাজ করেন। পুলিশ অপরাধ দমন করে, প্রতিরোধ করে। এ কাজে আমরা সঙ্গে পাই সাংবাদিকদের।’

গতকাল রাজধানীর সেগুন বাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স ইউনিট অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ক্রাবের সভাপতি বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি ও ক্রাইম চিফ মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান। ডিএমপি কমিশনার বলেন, বর্তমান সরকার উন্নয়নের আলোড়ন সৃষ্টি করেছে।

ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখা হচ্ছে। আর এই স্মার্ট বাংলাদেশে অপরাধমুক্ত সমাজ গড়তে পুলিশের পাশাপাশি সাংবাদিকরা কাজ করছেন। তাই পুলিশ ও সাংবাদিক মিলে অপরাধমুক্ত স্মার্ট সমাজ গড়ে তুলব। মানব সভ্যতা ও মানব সমাজকে অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাহায্য করেন ক্রাইম রিপোর্টাররা। তাদের কাজ কলম ও বুদ্ধিভিত্তিক চর্চার মাধ্যমে। আর আমরা কাজ করি আইন ও অস্ত্রের মাধ্যমে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর