বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য : নজরুল

নিজস্ব প্রতিবেদক

জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য : নজরুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির লড়াই হলো জনগণের পক্ষের লড়াই, এ লড়াই আরও সুসংগঠিত করা হবে, অব্যাহত রাখা হবে। এতে জনগণ ও বিরোধী জোটের বিজয় অনিবার্য। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘একতরফা নির্বাচনে গণতন্ত্র নির্বাসনে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। গণতান্ত্রিক বাম ঐক্য এ আলোচনা সভার আয়োজন করে। সংগঠনের সমন্বয়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংগঠনের অন্য নেতারা বক্তব্য রাখেন।

নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে নতুন ধারণা সৃষ্টি হয়েছে এই নির্বাচনে ‘ডামি প্রার্থী’। যদিও নির্বাচন কমিশনও ডামি।

 তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলো নির্বাচন বয়কট করার পরও নির্বাচন কমিশন ঘুমিয়ে আছে। কারণ সবই তো নির্ধারণ করা ছিল। এটা ডামি নির্বাচনের সরকার, জনগণের সরকার না। গণতন্ত্র নিয়ে, গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে রসিকতার অধিকার জনগণ কাউকে দেয়নি। সরকার ঠিক করছে কে বিরোধীদল হবে। নজরুল ইসলাম খান বলেন, বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ হলেও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ পাচ্ছেন না। দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা কারাগারে। তিনি বলেন, ২৮ অক্টোবরের পর থেকে বিএনপির ২৫ হাজার নেতা-কর্মীকে গ্রেফতার, দেড় হাজারের বেশি নেতা-কর্মীকে সাজা দেওয়া হয়েছে। রাত ১০টা পর্যন্ত আদালত চলে। এভাবে গণতান্ত্রিক আন্দোলন দমনের স্বপ্ন দেখছে সরকার। এতে কোনো কাজে আসবে না। প্রতিপক্ষকে গ্রেফতার করে, অত্যাচার নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না। সব স্বৈরাচারের একই স্বভাব, তারা ইতিহাস ভুলে যায়।

সর্বশেষ খবর