শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

খাগড়াছড়িতে ইউপিডিএফের দুই সদস্য হত্যায় মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির মহালছড়িতে প্রতিপক্ষের গুলিতে নিহত ইউপিডিএফ প্রসীত গ্রুপের দুই সদস্যের লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন হয়। পরে পুলিশ পরিবারের কাছে লাশ দুটি হস্তান্তর করে। এ সময় স্বজন ছাড়াও এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

হত্যাকাে র ঘটনায় মহালছড়ি থানায় একটি মামলা হয়েছে। মহালছড়ি থানার ওসি মো. নাসির উদ্দিন জানান, নিহত শান্ত চাকমা বিমলের স্ত্রী রেখা চাকমা বাদী হয়ে ১০-১২ জনকে অজ্ঞাত দেখিয়ে মামলা করেন। 

উল্লেখ, বুধবার খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার দুর্গম দূরছড়ি এলাকায় প্রতিপক্ষের গুলিতে রবি কুমার চাকমা (৬৫) ও শান্ত চাকমা বিমল (৫২) নামে দুজন নিহত হন। নিহতরা পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ-প্রসীত গ্রুপের সদস্য। ঘটনায় ত্রিপন চাকমা (৩৫) নামে আরও একজন আহত হন। ইউপিডিএফ প্রসীত গ্রুপ এ হত্যাকাে র জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও ইউপিডিএফ গণতান্ত্রিকের কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা তা অস্বীকার করেছেন।

এদিকে খাগড়াছড়িতে গত দেড় মাসে এনিয়ে ছয়জনকে গুলি করে হত্যা করা হয়েছে। সম্প্রতি পানছড়ির লোগাংয়ে ইউপিডিএফ-এর ৪ নেতা প্রতিপক্ষের গুলিতে নিহত হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর