শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

ঢাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগ দেওয়া হয়।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর  ১৩(১) ধারা অনুযায়ী ড. সীতেশ চন্দ্র বাছারকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ করা হলো। এতে নিয়োগের শর্তে বলা হয়েছে, উপ-উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। এ পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতা পাবেন। এ ছাড়া তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন এবং সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার ১৯৯৭ সালে ফার্মেসি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি দুই মেয়াদে বিভাগটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন।

 অধ্যাপক বাছার বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের বর্তমান আহ্বায়ক। তিনি ক্লিনিক্যাল, মেডিসিনাল, ও ন্যাচারাল প্রোডাক্টস কেমিস্ট্রি-এর ক্ষেত্রে উচ্চমানের আন্তর্জাতিক জার্নালে বেশ কয়েকটি নিবন্ধ প্রকাশ করেছেন। তার গবেষণা নিবন্ধ ও বইয়ের চ্যাপ্টারের সংখ্যা ১৪০টিরও বেশি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর