শুক্রবার, ২৬ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে পুলিশ সব সময় তৎপর : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সব সময় তৎপর রয়েছে। তবে বিষয়টি নজরদারি করতে আলাদা একটি সংস্থা (জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর) রয়েছে। তারাই এ বিষয়টির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে থাকেন। আইনগত ব্যবস্থা নেওয়ার সময় আমাদের সহযোগিতা চেয়ে থাকে সংস্থাটি। এক্ষেত্রে সর্বোচ্চ প্রচেষ্টা থাকে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন; যুগ্ম কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার, যুগ্ম কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ক্র‌্যাবের সভাপতি মো. কামরুজ্জামান খান, সহসভাপতি শাহীন আবুদল বারী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য আলী আজমসহ নবনির্বাচিত কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ডিএমপি কমিশনার বলেন, এটা সবার কাছে পরিষ্কার হওয়া উচিত যে, দ্রব্যমূল্যে কেউ কারসাজি করলে পুলিশ কোনো আইনগত ব্যবস্থা নিতে পারে না। তবে বাজারের সঙ্গে সংশ্লিষ্ট সবাই জানে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে পুলিশ সর্বোচ্চ তৎপর রয়েছে। গতকাল বিকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি সদর দফতরে নিজ কার্যালয়ে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র‌্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন। নবনির্বাচিত কমিটি ডিএমপি কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান, ডিএমপি কমিশনারও নবনির্বাচিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সম্মাননা স্মারক তুলে দেন।

ডিএমপি প্রধান বলেন, ডিএমপির কার্যক্রম সাংবাদিকরা গভীরভাবে পর্যবেক্ষণ বা নিরীক্ষণ করেন। পুলিশ-সাংবাদিক পরস্পর পরস্পরের পরিপূরক, পরস্পরের বন্ধু। ক্র‌্যাব-ডিএমপি ভাই ভাই সম্পর্ক। ক্র‌্যাবের সব কার্যক্রমের সঙ্গে ডিএমপির যতটা সম্পৃক্ততা থাকে অন্য কোনো সংগঠনের সঙ্গে অতটা থাকে না। গত ২৮ অক্টোবরও পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২৭-২৮ জন সাংবাদিক আহত হয়েছেন। আহত সাংবাদিকদের আমি ব্যক্তিগতভাবে খোঁজখবর নিয়েছি।

ডিএমপি কমিশনার বলেন, অনেক সময় কোনো ভুল বা অসম্পূর্ণ তথ্যের জন্য জনগণের কাছে পুলিশকে প্রশ্নবিদ্ধ হতে হয়। পারস্পরিক ভুল বোঝাবুঝি বা যোগাযোগের কিছু ঘাটতি দেখা দেয়। তবে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ক্ষেত্রে আপস না করার কথা বলেন তিনি।

ট্রাফিক ব্যবস্থাপনার বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক করা আমাদের প্রধান চ্যালেঞ্জ। আমি দায়িত্ব নেওয়ার পর বেশকিছু উদ্যোগ নিয়েছি। জাতীয় নির্বাচনের কারণে কাজগুলো থেমে গিয়েছিল। এখন আবার ঠিক করা হবে। তবে উন্নয়নমূলক কাজ শহরের বিভিন্ন জায়গায় চলমান থাকায় পুরো শহরেই যানজট সৃষ্টি হচ্ছে। এর মধ্যেই যতটুকু করা যায়, আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর