রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রাজশাহীতে বইছে উপজেলা নির্বাচনের হাওয়া

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। জেলার নয়টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে অর্ধ শতাধিক প্রার্থী তৎপরতা শুরু করেছেন। অধিকাংশ প্রার্থীই ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ করছেন। দলীয় প্রতীক না থাকায় প্রার্থী হওয়ার আগ্রহ বেড়েছে। ৯টি উপজেলায় শতাধিক নেতা এবার প্রার্থিতার জন্য তৎপরতা চালাচ্ছেন। ২০১৮ সালের সংসদ নির্বাচনের পর থেকে আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। ফলে নির্বাচনের মাঠে আলোচনায় নেই বিএনপির নেতা-কর্মীরা। এ কারণে আওয়ামী লীগ নেতা-কর্মীরাই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন।

জানা গেছে, গোদাগাড়ীতে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম এবারও প্রার্থী হতে চান। এ ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বদিউজ্জামান বদি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশিদ, কাঁকনহাট পৌরসভার সাবেক মেয়র আবদুল মজিদ ও দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল আলোচনায় আছেন। তানোরে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না এবারও প্রার্থী হতে চান। এ ছাড়া প্রার্থী হিসেবে মাঠে আছেন বর্তমান নারী ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাইনুল ইসলাম স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুুল্লাহ আল মামুন।

পবায় বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ছাড়াও আলোচনায় আছেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক হোসেন ডাবলু, পারিলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল বারী ভুলু, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা। মোহনপুরে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুস সালাম ছাড়াও আলোচনায় আছেন বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেবুব হাসান রাসেল, জেলা যুবলীগ নেতা মোর্শেদ হাসান রঞ্জু, ঘাসিগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আফজাল হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সোহরাব আলী খান।

বাগমারায় বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অনিল সরকার এবারও প্রার্থী হতে চান। তিনি ছাড়াও সম্ভাব্য প্রার্থী হওয়ার আলোচনায় আছেন সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, রাজশাহী বারের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন, শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা।

দুর্গাপুরে বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ছাড়াও এবার প্রার্থী হতে আলোচনায় আছেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুল মজিদ সরদার, দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরিফ। পুঠিয়ায় বর্তমান চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জি এম হীরা বাচ্চু এবারও নির্বাচন করতে আগ্রহী। তিনি ছাড়া প্রার্থী হওয়ার আলোচনায় আছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সামাদ, বর্তমান ভাইস চেয়ারম্যান আবদুল মতিন মুকুল, জেলা পরিষদের বর্তমান সদস্য আসাদুজ্জামান মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম ফারুক।

চারঘাটে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম ছাড়াও এবার বর্তমান ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন প্রার্থী হিসেবে আলোচনায় আছেন। বাঘায় বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু এবারও প্রার্থী হবেন। তিনি ছাড়াও এ উপজেলায় সম্ভাব্য প্রার্থীর আলোচনায় আছেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, জেলা আওয়ামী লীগের সদস্য রোকনুজ্জামান রিন্টু।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা বলেন, যেহেতু দলীয় প্রতীক নেই, ফলে অনেকে এবার প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করছেন। মনোনয়নপত্র জমা দেওয়ার পর বোঝা যাবে, কারা মাঠে থাকছেন। স্থানীয় আওয়ামী লীগ কীভাবে কাজ করবে, সে ব্যাপারে কেন্দ্র সিদ্ধান্ত নিলে তখন দেখা যাবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর