শিরোনাম
রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে তালা দিল শিক্ষার্থীরা

টাঙ্গাইল প্রতিনিধি

আবাসিক হলে খাদ্য, নিরাপদ পানি সরবরাহ ও ইন্টারনেট সেবাসহ ১৪ দফা দাবিতে টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল, শেখ রাসেল হল, মান্নান হল এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা। এতে করে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়েছেন। গতকাল বিকালে প্রথমে শেখ রাসেল হল, সন্ধ্যায় বঙ্গবন্ধু হল এবং রাত সাড়ে ৮টায় মান্নন হলে তালা দেওয়া হয়। পরে শিক্ষার্থীদের দাবি না মেনে নেওয়ায় তারা প্রশাসনিক ভবনেও তালা লাগিয়ে দেন। শিক্ষার্থীরা জানান, তাদের হলে পর্যাপ্ত পানি সরবরাহ নেই। নেই কোনো ইন্টারনেট ব্যবস্থা। আবাসিক শিক্ষার্থীদের বাইরে থেকে খাবার কিনে খেতে হয়। এ কারণে তারা এসব বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা মিটিং করার পরও এর কোনো সমাধান হয়নি। তাই তারা এই দুই হলে তালা দিয়েছেন। দুই হলের মোট ১৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এদিকে দাবি আদায়ের লক্ষ্যে তিন হলের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনেও তালা দিয়ে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু হলে ৪০০ জন, শেখ রাসেল হলে ৫৫০ জন এবং মান্নান হলে ৫০০ জন শিক্ষার্থী রয়েছেন। অধ্যাপক ড. মো. আজিজুল হক বলেন, শিক্ষার্থীদের দাবি-দাওয়া নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। খুব দ্রুত বিষয়টি সমাধান হবে বলে তিনি মনে করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর