রবিবার, ২৮ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে ফেনীর লিটন নিহত

ফেনী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নুরুল হুদা লিটন নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। জোহানেসবার্গের হিলব্রুত এলাকায় গত শুক্রবার বাংলাদেশ সময় রাত ১২টায় দুজন সন্ত্রাসী গুলি করে তাকে হত্যা করে। খবর পেয়ে তার লাশ উদ্ধার করে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জোহানেসবার্গের হিলব্রুতের এক ব্যবসায়ী জানান, লিটন গত রাতে সামিট ক্লাবের সামনে মোবাইল টিপছিলেন। এ সময় এক ঘাতক পেছন দিক থেকে তার পিঠ বরাবর দুই রাউন্ড গুলি করে পালিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর অতিরিক্ত রক্তক্ষরণে লিটনের মৃত্যু হয় বলে ডাক্তার জানিয়েছেন। নিহত লিটন (৩৬) ফেনীর দাগনভূঞার পূর্ব জগৎপুর গ্রামের এবাদুল হকের ছেলে লাল মোহাম্মদের বাড়ির বাসিন্দা।

স্বজনদের বরাত দিয়ে দাগনভূঞা থানার ওসি আবুল হাসিম বলেন, নিহত ব্যক্তি পূর্ব জগৎপুর গ্রামের এবাদুল হকের ছেলে। তিনি দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের হিলব্রুত এলাকায় ১৫ বছর ধরে ব্যবসা করতেন। সৌদি আরবে বসবাসরত নিহত লিটনের ছোট ভাই নুরুল আফছার ছোটন বিষয়টি নিশ্চিত করে বলেন, নোয়াখালীর একজনের সঙ্গে লিটনের মোবাইল নিয়ে দ্বন্দ্ব ছিল। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করে দেন কমিউনিটির লোকজন। ওই ঘটনার জন্য তাকে একবার থানায় নিয়ে যায়। নুরুল আফছার ছোটনের অভিযোগ, হয়তো এ কারণেই লিটনকে সন্ত্রাসী দিয়ে হত্যা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর