সোমবার, ২৯ জানুয়ারি, ২০২৪ ০০:০০ টা

অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখাই এখন প্রধান কাজ

-সালমান এফ রহমান

সুনামগঞ্জ প্রতিনিধি

অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখাই এখন প্রধান কাজ

সংবিধান অনুযায়ী একটি ভালো, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের মাধ্যমে আমরা সরকার পেয়েছি। এখন আমাদের প্রধান কাজ অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। গতকাল দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদিপুর গ্রামে তাঁর সম্মানে আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

সালমান এফ রহমান বলেন, নির্বাচনের আগে অনেক রকম গুজব ছিল। নির্বাচন হবে না, তফসিল ঘোষণার পর সরকার থাকবে না। এগুলো মিথ্যা প্রমাণ হয়েছে। একটি ভালো, সুষ্ঠু, সুন্দর নির্বাচনের মাধ্যমে আমরা সরকার পেয়েছি। এখন আমাদের প্রধান কাজ হচ্ছে, প্রধানমন্ত্রী অর্থনীতির যে প্রবৃদ্ধি অর্জন করেছেন, সেটা ধরে রাখা।

কভিড, ইউক্রেন ও গাজা যুদ্ধে অর্থনীতির যে চ্যালেঞ্জগুলো আমাদের সামনে এসেছে, সেগুলো আমাদের মোকাবিলা করতে হবে। এই খাতে কিছু সংস্কার করতে হবে। এ সময় বক্তব্য রাখেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, সংসদ সদস্য হাবিবুর রহমান ও ফেরদৌস আহমদ, সাবেক ব্রিটিশ মন্ত্রী পল স্টুয়ার্ট ক্রুলি, ব্রিটিশ এমপি নীল এলান জন কলি, এন্ডু হাওয়ার্ড ওয়েস্টার্ন ও বীরেন্দ্র কুমার শর্মা, প্রতিনিধি দলের সদস্য ডোমেনিক টফিড, ইভেলিনা রুডাসলা ভবা ও এনিয়া লিয়েভা, এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুব আলম, জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ প্রমুখ। অনুষ্ঠানের উদ্যোক্তা ছিলেন যুক্তরাজ্য প্রবাসী জিল্লুর হোসাইন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর