বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
বসুন্ধরা এমডির জন্মদিন

লক্ষাধিক শিক্ষার্থী এতিমের মাঝে খাবার বিতরণ ও দোয়া মাহফিল

প্রতিদিন ডেস্ক

দেশের শীর্ষ শিল্পগ্রুপ বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিনে দেশের লক্ষাধিক মাদরাসা শিক্ষার্থী ও এতিমের মাঝে গতকাল দুপুরের খাবার বিতরণ করা হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর- চট্টগ্রাম : চট্টগ্রামে দেশের অন্যতম বৃহৎ মাদরাসা আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম বা হাটহাজারী বড় মাদরাসা এবং নগরীর শুলকবহরের আল জামেয়াতুল মাদানিয়া মাদরাসায় ১০ হাজার ২০০ শিক্ষার্থীর মাঝে বিতরণ করা হয় উন্নতমানের খাবার। সকাল থেকে দুপুর পর্যন্ত এ খাবার বিতরণ করা হয়। মঙ্গলবার রাত থেকেই হাটহাজারী বড় মাদরাসার রান্নাঘরে শুরু হয় বৃহৎ পরিসরে রান্নার আয়োজন। একই সময় নগরীর আগ্রাবাদের একটি আধুনিক কনভেনশন সেন্টারে চলে রান্নার কাজ। রাত জেগে রান্নার কাজ তদারক করেন বসুন্ধরা গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা। গতকাল সকালে মাদরাসা শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ শুরু হয়। দুপুর পর্যন্ত চলে।

খুলনা : জন্মেদিনে খুলনায় কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একই সঙ্গে ৬০টি মাদরাসা ও এতিমখানায় প্রায় ১৮ হাজার এতিমের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়। সকাল থেকে খুলনার মুসলমানপাড়া জামি’আ ইসলামিয়া আরাবিয়া দারুল উলুম মাদরাসায় কোরআন খতম ও বাদ জোহর দারুল উলুম মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারা এখানে এতিমদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন।

সিলেট : নানা আয়োজনে সিলেটে উদ্যাপন করা হয়েছে বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মেদিন। কেক কেটে ও মাদরাসার শিক্ষার্থীদের আপ্যায়ন করিয়ে জন্মেদিন উদ্যাপন করা হয়। বিভিন্ন মাদরাসার ৫ হাজার শিক্ষার্থীর মধ্যে পরিবেশন করা হয় উন্নতমানের খাবার। খাবার পেয়ে এতিম শিক্ষার্থীদের চোখে-মুখে ছিল খুশির বন্যা। এভাবে সকালে সিলেটের ১৪টি মাদরাসায় খাবার বিতরণ করা হয়। এর মধ্যে সবচেয়ে বেশি ৮০০ শিক্ষার্থীর খাবার দেওয়া হয় জামেয়া ক্কাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাদরাসায়।

রংপুর : এদিন রংপুর জেলার ৪১ মাদরাসায় উন্নতমানের খাবার পেয়েছে প্রায় ৬ হাজার শিক্ষার্থী। এ ছাড়া রাতের প্রথম প্রহরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে জন্মেদিনের কেক কাটেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ রংপুর পরিবারের সদস্যরা। দুপুরে রংপুরের গঙ্গাচড়া, সদর, পীরগাছায় মাদরাসা, এতিমখানা ও পথশিশুদের খাবার দেওয়া হয়।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বিভিন্ন মাদরাসায় কোরআন খতম ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি ১৫টি মাদরাসায় প্রায় ৩ হাজার শিক্ষার্থীর মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। সকালে বন্দরের বিভিন্ন মাদরাসায় রান্না করা খাবার শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়।

গোপালগঞ্জ : রাত ১২টা ১ মিনিটে গোপালগঞ্জ শহরের চাঁদমারী সড়কের আল মোর্তজা তাফিজুল কোরআন মাদরাসা ও এতিমখানার হলরুমে কেক কেটে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের শুভ জন্মেদিন পালন করা হয়। বাদ জোহর গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, বাগেরহাট ও নড়াইলের ১৫ মাদরাসা ও এতিমখানায় দোয়া অনুষ্ঠান শেষে ৩ হাজার ৭০০ শিক্ষার্থী, এতিম ও মুসল্লির মধ্যে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

বাগেরহাট : বাগেরহাট সদর ও মোংলার ২১ মাদরাসা ও এতিমখানার ৪ হাজার ৫০০ শিক্ষার্থীর মাঝে উন্নতমানের খাবার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জোহর নামাজের পর বাগেরহাটের চুলকাঠি এলাকায় ভট্ট কনকপুর মাদরাসার ৫৫০ শিক্ষার্থীর মাঝে খাবার বিতরণ করা হয়। পরে বাগেরহাট সদর উপজেলার বাইতুশশরফ আলিম মাদরাসার ৬০০ শিক্ষার্থী এবং পচাদীঘির পাড় আলিম মাদরাসাসংলগ্ন এতিমখানায় ৭৫ শিক্ষার্থীর মাঝে খাবার বিতরণ করা হয়। এ ছাড়া দুপুরে মোংলার আবদুস সালাম ফোরকানিয়া মাদরাসা, দিগরাজ কওমি মাদরাসাসহ ১৯ মাদরাসার শিক্ষার্থী ও শিক্ষকের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) : বাঞ্ছারামপুর উপজেলার ৯৮ মাদরাসার এতিমখানায় কোরআন খতম এবং বাদ জোহর মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। দুপুরে এসব মাদরাসার ৯৬৭ এতিম, ২ হাজার ৬৯৬ দুস্থ-অসহায় ছাত্রসহ ৩ হাজার ৬৬৩ জনের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

 

 

সর্বশেষ খবর