শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

রাজশাহীতে জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী

শিশুরা থাকুক হাসিতে, শিশুরা থাকুক খুশিতে স্লোগানে দেশের অংশগ্রহণকারীদের আঁকা ছবির মধ্য থেকে বাছাইকৃত সেরা বিজয়ী ও নির্বাচিত ১০০টি ছবি নিয়ে রাজশাহীতে অনুষ্ঠিত হলো দ্বিতীয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনী। গতকাল সকাল ১০টায় বাংলাদেশ শিশু একাডেমির আয়োজনে রাজশাহী শিশু একাডেমির মুক্ত মঞ্চে উদ্বোধন করা হয় জাতীয় শিশু চিত্রকলা প্রদর্শনীর। প্রদর্শনীতে শিশুদের আঁকা ১৫টি সেরা বিজয়ী ছবি ও ৮৫টি নির্বাচিত ছবি স্থান পায়। ছবিগুলোর মধ্যে গ্রাম, নদী, ফসলের মাঠ, ফুল, পাখী, পরিবার, বিজ্ঞান, শিক্ষা, ধর্মীয় উৎসব, বিয়েবাড়ি, পহেলা বৈশাখ, গ্রামীণ মেলা, ঝড়-বৃষ্টি, হাটবাজার, গ্রামীণ খেলাধুলা, মহান মুক্তিযুদ্ধ, ভাষা শহীদ, মেট্রোরেল, পদ্মা সেতু, বীরশ্রেষ্ঠ, বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধুকন্যার ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ বিষয়গুলোর প্রাধান্য ছিল। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

 বিশেষ অতিথি ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক অলীউল আলম ও আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হেমায়েতুল ইসলাম।

 বক্তব্য রাখেন, শিশু একাডেমির প্রোগ্রাম অফিসার লায়লা আরজুমান বানু ও সেরা বিজয়ী শিশুদের মধ্যে সিরাজগঞ্জের মুশফিয়াত মাহাদিয়াত সদ্যশী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর