শিরোনাম
শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা
সেমিনারে বক্তারা

বিতর্কিত শিক্ষানীতি ও কারিকুলাম বাতিলে গড়িমসির সুযোগ নেই

নিজস্ব প্রতিবেদক

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ আয়োজিত সেমিনারে বক্তারা বলেছেন, বিতর্কিত শিক্ষানীতি ও শিক্ষা কারিকুলাম বাতিলে গড়িমসি করার কোনো সুযোগ নেই। সরকারকে দ্রুত এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে হবে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বর্তমান শিক্ষাক্রম ও মুসলিম জাতিসত্তার স্বকীয়তা সমুন্নত রাখার অপরিহার্যতা’ শীর্ষক সেমিনারে বক্তারা এ কথা বলেন। জমিয়ত সহ-সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের সঞ্চালনায় মূল প্রবন্ধ পাঠ করেন দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। বক্তব্য রাখেন মাওলানা আবদুল কুদ্দুস কাসেমী, মাওলানা আহমদ আলী কাসেমী, ড. আহমদ আবদুল কাদের, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, মাওলানা আজীজুল হক ইসলামবাদী প্রমুখ।

বক্তারা বলেন, শিক্ষা প্রত্যেক জাতির মূলভিত্তি। আমাদের জাতীয় শিক্ষানীতি এবং শিক্ষা কারিকুলামও হওয়া চাই আমাদের জাতিসত্তার মানদণ্ডে।

এর বাইরে একজন প্রকৃত মুসলিমের ভিন্ন কিছু ভাবার কোনো অবকাশ নেই। দুর্ভাগ্যবশত বাংলাদেশের মতো একটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যবইয়ে ট্রান্সজেন্ডার ও বিবর্তনবাদসহ এমন কিছু বিষয়াদিকে প্রমোট করা হয়েছে যা সম্পূর্ণ রূপে ইমান ও ইসলামী বোধবিশ্বাস পরিপন্থি। সভায় শিক্ষার সর্বস্তরে ধর্মশিক্ষাকে বাধ্যতামূলক করাসহ আট দফা প্রস্তাবনা তুলে ধরা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর