বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

দ্বিতীয় পর্ব শুরু শুক্রবার

টঙ্গীর ইজতেমা ময়দান হস্তান্তর

আফজাল, টঙ্গী

রাজধানীর সন্নিকটে কহর দরিয়া খ্যাত টঙ্গীর তুরাগ নদের তীরবর্তী ১৬০ একর জমি-বিস্তৃত ইজতেমা ময়দানে প্রথম পর্বের আয়োজন শেষ হওয়ার পর গতকাল ময়দান হস্তান্তর অনুষ্ঠানের মধ্য দিয়ে ময়দান বুঝে নিলেন দ্বিতীয় পর্বের আয়োজক কমিটি সা’দ অনুসারীরা। ময়দানের উত্তর-পশ্চিম পাশে কেন্দ্রীয় সমন্বয় কেন্দ্রে ইজতেমা ময়দান হস্তান্তর অনুষ্ঠানে প্রথম পর্বের আয়োজক কমিটির কাছ থেকে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম ময়দান বুঝে নেন। এরপর দ্বিতীয় পর্বের আয়োজক কমিটি সা’দ অনুসারীদের কাছে ময়দান বুঝিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান, সিটি কপোরেশনের উপ-সচিব আবদুল হান্নান। জুবায়ের অনুসারী খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ার মাহফুজ হান্নান, ডা. আজগর। অন্যদিকে সা’দ অনুসারীদের মধ্যে আবদুস সালাম, ডক্টর রেজাউল করিম, ইঞ্জিনিয়ার শাহ মোহাম্মদ মহিবুল্লাহ প্রমুখ।

সা’দ অনুসারীরা ইজতেমা ময়দান বুঝে পাওয়ার পর পর ময়দানে প্রবেশ করতে শুরু করেন এবং তাঁরা নিজেদের মতো করে ময়দান প্রস্তুত করার কাজ শুরু করেছেন। আগামী শুক্রবার শুরু হবে বিশ্ব তাবলিগ জামাতের বার্ষিক মহাসম্মেলনের দ্বিতীয় পর্ব। রবিবার দুপুরের আগে যে কোনো সময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে ৫৭তম বিশ্ব ইজতেমার উভয় পর্বের।

দ্বিতীয় পর্বের আয়োজক কমিটির সদস্য হাজি মনির প্রথম পর্বের আয়োজক কমিটির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে বলেন, তাঁরা ময়দানের শামিয়ানা খুলে নিয়েছেন এবং বিদেশিদের কামরায় চকি নিয়ে যান। পরে পুলিশের সহযোগিতায় শামিয়ানা ফেরত নেওয়া হয়। মাঠ বুঝে নেওয়ার পর আমাদের লোকজন কাজ করছেন। ইনশা আল্লাহ আগামী শুক্রবার দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে। গতকাল দুপুরে আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম মাঠে পুলিশ কন্ট্রোল রুমে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে পুলিশের পক্ষ থেকে এক ব্রিফিং দেওয়া হয়। এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহবুব আলম বলেন, প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও কঠোর নিরাপত্তা বলয়ে থাকবে ইজতেমা ময়দান। আইনশৃঙ্খলার যাতে অবনতি না হয় এবং শান্তিপূর্ণভাবে ইজতেমা শেষ হয় সেই লক্ষ্যে পুলিশের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হয়েছে। কোথাও কোনো সমস্যা আছে কি না তা খুঁজে বের করে সমাধানের ব্যবস্থা নেওয়া হবে। প্রথম পর্বে যেমন মাঠের নিরাপত্তায় পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত ছিলেন, তেমনি দ্বিতীয় পর্বেও থাকবেন। আশা করি সফলভাবেই সম্পন্ন হবে দি¦তীয় পর্বের আয়োজন।

সর্বশেষ খবর