বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪ ০০:০০ টা

আমেরিকা নয়, দেশের মানুষ এ নির্বাচনে খুশি কি না সেটাই বিষয়

কাদের সিদ্দিকী বীরউত্তম

টাঙ্গাইল প্রতিনিধি

বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আমেরিকা নয়, দেশের মানুষ এ নির্বাচনে খুশি কি না সেটাই বিষয়। তিনি গতকাল দুপুরে টাঙ্গাইল প্রেস ক্লাবে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এ মন্তব্য করেন। অনুষ্ঠানে জেলা কৃষক শ্রমিক জনতা লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সালেক হিপলু, প্রেস ক্লাব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কাদের সিদ্দিকী বলেন, আমেরিকা দ্বাদশ সংসদ নির্বাচন মেনে নিয়েছে কি নেয়নি সেটা তাঁর বিবেচ্য নয়। কাদের সিদ্দিকী মনে করেন, নির্বাচনটা যেভাবে করা হয়েছে তাতে সরকার নিজেও খুশি না।

নির্বাচনে তাঁর হারের প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, জাতি যদি মুক্তিযোদ্ধাকে না চায়, স্বাধীন দেশ না চায় তাহলে বলব আমি হেরে গেছি, আর সঙ্গে সঙ্গে হেরে গেছেন বঙ্গবন্ধুও।

তিনি বলেন, ৫ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি। যারা কেন্দ্রে যায়নি তাদের ভোট জালিয়াতি হয়েছে। আর যারা অন্য দল করে তাদের ১ শতাংশ ভোটারও ভোট দিতে যায়নি। সখিপুর-বাসাইলে ২৯ থেকে ৩০ হাজার ভোট চুরি করা হয়েছে। যারা ভোট ডিউটিতে ছিলেন সেই প্রাথমিকের শিক্ষকরা যদি চুরি করেন তাহলে জাতি কার কাছে শিখবে? জাতি এদের হাতে খুব অসহায় হয়ে পড়েছে।

কৃষক শ্রমিক জনতা লীগ প্রধান জানান, তাঁর কাছে মনে হয় প্রধানমন্ত্রীর মতো অসহায় ব্যক্তি, অসহায় শাসক পৃথিবীতে একমাত্র তিনিই। একটা নির্বাচনের পর দেশের মানুষের যে উদ্দীপনা জাগে, সেটা বাংলাদেশে হয়নি।

তাঁর ধারণা, যেভাবে নির্বাচন হয়েছে সেভাবে চললে আগামী দিনে মানুষ কেন্দ্রে ভোট দিতে যাবে না। মানুষের মধ্যে কেন্দ্রে যাওয়ার অনাগ্রহ চলে এসেছে। তিনি বলেন, তিনি নির্বাচন করেছেন। নির্বাচনে অনিয়ম হয়েছে তবু তিনি কোনো অভিযোগ দাখিল করেননি। তাঁর প্রশ্ন ‘চুরির বিচার চোরের কাছে চাইব?’

কাদের সিদ্দিকী বলেন, দেশের খারাপ পরিস্থিতির জন্য সিংহভাগ দায়ী প্রধান বিরোধী দল। এখন দেশের যে অবস্থা, যে নৈতিকতা, ভালোমন্দের যে পার্থক্য এ রকম অবস্থায় একটি দেশ সুন্দরভাবে চলতে পারে না। তিনি বলেন, আমরা পাকিস্তানের বিরুদ্ধে সংগ্রাম করে বাংলাদেশ অর্জন করলেও এখন আমরা পাকিস্তানের চাইতে ভালো নেই।

সর্বশেষ খবর